সাংবাদিক মুজাক্কির হত্যা: ১২ আসামির রিমান্ড মঞ্জুর

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রীর ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ এবং গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনায় গ্রেপ্তারকৃত ১২ আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৯ মার্চ) দুপুরে, নোয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতের বিচারক এস এম মোসলেউদ্দিন মিজান প্রত্যেক আসামির দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, মুজাক্কির হত্যা মামলায় গ্রেপ্তারকৃত ১২ আসামির তিনদিন করে রিমান্ডের আবেদন করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালতের বিচারক এস এম মোসলেউদ্দিন মিজান আসামিদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেলে উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।

এতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হয়। পরদিন ২০ ফেব্রুয়ারি (শনিবার) রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান মুজাক্কির।

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বৈশাখী নিউজজেপা