মৌলভীবাজারে একদিনে করোনা শনাক্ত ৩০ জন

তিমির বনিক, মৌলভীবাজার জেলা সংবাদদাতা: মৌলভীবাজারে নতুন করে ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ(রুমী)এই তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, ২৭ এবং ২৮ তারিখে মোট ৭০ টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সে তথ্য থেকে ৩০ টি পজেটিভ এসেছে। রোগীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

করোনা আক্রান্ত প্রথম ব্যক্তি শনাক্ত হয় গত ৫ এপ্রিল। সেই থেকে এখন পর্যন্ত ২ হাজার ২০ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মারা গেছেন ২৩ জন।

দেশে করোনার দৈনিক শনাক্তে রেকর্ড

দেশে সোমবার (২৯ মার্চ) রেকর্ড ৫ হাজার ১৮১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। একই দিনে মারা গেছেন ৪৫ জন।

রেকর্ড শনাক্তের ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৮৯৫ জনে। অন্যদিকে দেশে করোনা ভাইরাস দ্বারা মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৯৪৯ জনে।

করোনা শনাক্তে কারনে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ১৯৫ টি। একদিনে শনাক্তের হার ১৮.৩৮ শতাংশ দাঁড়িয়েছে।২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশ প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়েছিল। এর দশ দিন পর অর্থাৎ ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যু দেখেছিল বাংলাদেশ তখন থেকে বাংলাদেশের করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকার করোনা মোকাবেলায় বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহন করছে বিশ্বর অন্যান্য দেশের সাথে পাল্লা দিয়ে।

বৈশাখী নিউজজেপা