বিশালাকৃতির পাপেট উন্মোচিত হবে টোকিও অলিম্পিকে

সময়: 9:32 am - April 5, 2021 | | পঠিত হয়েছে: 6 বার

জাপানে করোনার চতুর্থ ঢেউয়ের সাথে সংক্রমণের হারও বেড়ে চলছে। তবে অলিম্পিক আয়োজক কমিটি যথাসময়ে গেমস শুরু করতে প্রস্তুত। বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় এই ক্রীড়া আসরে ১০ মিটার উঁচু দৈত্যাকৃতির একটি পাপেট উন্মোচন করবে টোকিও অলিম্পিক আয়োজক কমিটি।

জানা গেছে, ইতিমধ্যে জাপানের টচিগি শহরে এসে পৌঁছেছে অলিম্পিকের মশাল। পাপেটের নাম ‘মক্কো।’ ২০১১ সালে ভূমিকম্প ও সুনামিতে ক্ষতিগ্রস্ত হওয়া জাপানের তিনটি অঞ্চলে এই পাপেট প্রদক্ষিণ করবে। এই সফরটি নিপ্পন উৎসবের অন্যতম প্রধান অনুষ্ঠান। যা টোকিও অলিম্পিকের একটি অফিসিয়ালি সাংস্কৃতিক অনুষ্ঠান হিসেবে বিবেচিত।

অস্ট্রেলিয়ান ক্রীড়াবিদরা তাদের অলিম্পিক দলের জার্সি উন্মোচন করেছে। করোনার মাঝে অলিম্পিক অংশ নেওয়া অস্ট্রেলিয়ান অ্যাথলিটদের জন্য বেশ চ্যালেঞ্জিং হবে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ান দ্য মিশনের প্রধান ইয়ান চেস্টারম্যান।

এদিকে, অস্ট্রেলিয়ান ক্রীড়াবিদরা তাদের অলিম্পিক দলের জার্সি উন্মোচন করেছে। গেমসের জন্য প্রস্তুতি শুরু করেছে অজি অ্যাথলিটরা। সিডনি অপেরা হাউজের সামনে অস্ট্রেলিয়ান অলিম্পিক চ্যাম্পিয়ন শার্লট ক্যাসলিকের সঙ্গে ১০ জন অ্যাথলিট ফটোসেশনে অংশ নেন। গেমসকে সামনে রেখে স্বাস্থ্যবিধির ওপর বেশ গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ জুলাই উদ্ভোধন হবে ‘গ্রেটেস্ট শো অন আর্থ।’

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর