বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের পর্দা নামছে আজ

সময়: 9:55 am - April 10, 2021 | | পঠিত হয়েছে: 1 বার

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের পর্যাপ্ত প্রস্তুতি কিংবা বাজেট থাকার পরেও এবারের গেমসের সমাপনীতে থাকছে না তেমন কোনো জমকালো আয়োজন। করোনাকালের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত বিওএর।

আজ শনিবার শেষ দিনে শুধু থাকছে ছেলেদের ক্রিকেটের ফাইনাল।

করোনাভাইরাসের প্রভাবের কারণে গত বছর বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস হতে পারেনি। এবার সব ধরনের স্বাস্থ্য-সুরক্ষা মেনেই বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস সূচারুভাবে অনুষ্ঠিত হচ্ছে। শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান টুঙ্গীপাড়া থেকে মশাল যাত্রা শুরু হয়েছিল।

দেশের তারকা ক্রীড়াবিদ-সংগঠকদের হাত ধরে তা প্রজ্জ্বলিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেছেন।

দেশের ২৯টি ভেন্যুতে ৩১টি ডিসিপি-নের ৩৭৮টি ইভেন্টে স্বতস্ফূর্তভাবে অংশ নিয়েছে ৫৩০০ ক্রীড়াবিদ।

বাংলাদেশ গেমসের প্রথম স্বর্ণপদক পেয়েছে মেয়েদের বিভাগে বিসিবি নীল দল। আর শেষ স্বর্ণপদকও যাচ্ছে ক্রিকেটের ঘরেই। যেখানে ছেলেদের বিভাগে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে মুখোমুখি হবে বরেন্দ্র নর্থ জোনের।

২০১৩ সালের পর ৮ বছর বিরতিতে আয়োজিত এই আসর এবার নিয়মিত বিরতিতেই মাঠে রাখতে চায় বিওএ। সেই সঙ্গে পরিকল্পনা আছে সার্ভিসের দলের বাইরের অ্যাথলিটদের নিয়েও। আর সবঠিক থাকলে ২০২২ সালে যুব গেমস করার পরিকল্পনা বিওএর।

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের সমপানী অনুষ্ঠান দর্শকদের দেখার জন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গেট উন্মুক্ত হবে বিকেল সাড়ে ৫টায়। শুরুতে কোরআন তেলওয়াতের পর হবে জাতীয় সঙ্গীত। পৌনে সাতটায় বক্তব্য রাখবেন আয়োজক বিওএ কর্মকর্তা সহ অতিথিরা।

এর মধ্যে সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল স্টেডিয়ামে উপস্থিত থাকবেন স্ব-শরীরে।

অনুষ্ঠানে ভার্চুয়ালি সভাপতিত্ব করবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের(বিওএ) সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, এসপিবি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি। এছাড়া সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর