দুপচাঁচিয়ায় বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে গ্রেফতার ৩

সময়: 11:16 am - May 3, 2021 | | পঠিত হয়েছে: 4 বার

দুপচাঁচিয়ায় বৈদ্যুতিক মিটার ও অটোভ্যানের ব্যাটারী চুরি পৃথক দুটি ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে আলতাফনগর এলাকার আয়েজ প্রাং এর ছেলে রুবেল প্রাং (২৪) ও অটো ভ্যানের ব্যাটারী চুরির অভিযোগে বড় নিলাহালী গ্রামের মৃত মোফাজ্জল হোসেনের ছেলে আলামিন প্রাং (২১) এবং উত্তরসাজাপুর গ্রামের মৃত মফিজুল হকের ছেলে রাকিব প্রাং (২৯)।

থানা সূত্রে জানা যায়, উপজেলা সদরের ইসলামপুর এলাকার মাঠের পানি স্বেচ প্রকল্পের ম্যানেজার সিরাজুল ইসলামের থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, গত শনিবার রাতে মেশিন ঘর তালাবদ্ধ করে বাড়িতে যায়।

পরের দিন রোববার সকালে এসে দেখে পানি সেচ ঘরের বৈদ্যুতিক মিটার কে বা কাহারা চুরি করে নিয়ে গেছে। বিষয়টি জানাজানি হলে চোরেরা বিভিন্ন মাঠের সেচ পাম্প ঘর থেকে আরো ছয়’টি বৈদ্যুতিক মিটার চুরি করে নিয়ে গেছে। এ বিষয়ে সিরাজুল ইসলাম থানায় বৈদ্যুতিক মিটার চুরি মামলা দায়ের করেন। পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে রুবেল প্রাং কে গ্রেফতার করে এবং তার স্বীকারোক্তি মোতাবেক চুরি যাওয়া আরও ছয়’টি মিটার উদ্ধার করে।

অপর দিকে উপজেলার বড় নিলাহালী গ্রামের মৃত মহসীন আলীর ছেলে জহুরুল ইসলামের থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, ঘটনার দিন গত ২৯ এপ্রিল বৃহস্পতিবার সারাদিন অটোভ্যান চালিয়ে বাড়ি আসে।

রাতে বাড়ির উঠানে অটোভ্যানটি রাখিয়া খাওয়া দাওয়া শেষে যথারিতি ঘুমিয়ে পড়ে। সকালে ঘুম থেকে উঠে দেখে তার অটোভ্যানের চারটি সংযুক্ত ব্যাটারী কে বা কাহারা চুরি করে নিয়ে গেছে। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে সে নিজেই বাদী হয়ে থানায় মামলা দায়ের করে।

পুলিশ মামলা গ্রহণ করেই আলামিন প্রাং এবং রাকিব প্রাং কে গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক ওই গ্রামের একটি কবরস্থান থেকে চুরি যাওয়া চারটি ব্যাটারী উদ্ধার করে।

থানা অফিসার ইনচার্জ হাসান আলী জানান, আসামীদেরকে গতকাল রোববার আদালতে সোপর্দ করা হয়েছে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর