৩৩ রানে জয়ে সিরিজ শুরু বাংলাদেশের

আপডেট: May 23, 2021 |

সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের দেওয়া ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৮ ওভার এক বলে সব উইকেট হারিয়ে ২২৪ রান করে শ্রীলঙ্কা।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দল ৬ উইকেট হারিয়ে করে ২৫৭ রান।

প্রথমে মেহেদি হাসান মিরাজের বলে ২১ রানে ফিরে গেছেন ধানুশকা গুনাথিলকা। এরপর আঘাত হানেন মুস্তাফিজ। পাথুম নিশাঙ্কাকে ফিরতে হয়েছে ৮ রানে। মিরাজের বলে ৩০ রানে ফিরেছেন কুশল পেরেরা।

৩৬ বলে দুই চারে ২৪ রান করে মেন্ডিস ফিরে গেছেন সাকিবের বলে। আবারও আঘাত হানেন মিরাজ। মাত্র ৯ রানে ফিরতে হয়েছে ধনঞ্জয়া ডি সিলভাকে। এর পরই আশেন বান্দারাকে ৩ রানে ফেরান তিনি। মোহাম্মদ সাইফুদ্দিনের বলে ১৪ রানে আউট হয়েছেন দাসুন শানাকা। মুস্তাফিজের বলে আউট হয়েছেন ইসুরু উদানা। ২০ রান পেয়েছেন তিনি।

এদিকে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দলের সংগ্রহ ৫০ পার হওয়ার আগেই আউট হয়ে সাজঘরে ফিরে যান বাংলাদেশের দুই টপঅর্ডার ব্যাটসম্যান লিটন দাস ও সাকিব আল হাসান। এরপর দলের রান ১০০ পার হওয়ার আগেই ফিরে যান তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুন। অবশ্য মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহর দৃঢ়তায় ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৬ উইকেট হারায় তারা।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর