২০২০ সালের এশিয়া কাপ টি-টোয়েন্টি হবে ২০২৩ এ

আপডেট: May 24, 2021 |

করোনা কারণে গত বছর স্থগিত এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে এই বছর আনা হয়েছিল শ্রীলংকায়।

কিন্তু মহামারির প্রকোপ না কমায় তারাও এই টুর্নামেন্ট আয়োজনে অপারগতা প্রকাশ করে। অতঃপর আনুষ্ঠানিকভাবে তা দুই বছর পেছানো হয়েছে, অর্থাৎ ২০২৩ সালে হবে এই টি-টোয়েন্টি প্রতিযোগিতা।

গত ১৯ মে শ্রীলংকা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা জানান, দেশটিতে বর্তমান করোনা পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজন করা সম্ভব না।

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে এশিয়া কাপ হওয়ার কোনও সম্ভাবনা নেই বলেও ইঙ্গিত দেন তিনি। কারণ আগামী দুই বছরের জন্য এফটিপি চূড়ান্ত করে ফেলেছে সবগুলো ক্রিকেট বোর্ড, যেখানে এই প্রতিযোগিতা আয়োজনের সময় বের করা একেবারেই অসম্ভব।

শেষ পর্যন্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল এই বহুজাতিক টুর্নামেন্ট আরো দুই বছর পিছিয়ে দিল।

রবিবার (২৩ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসিসি জানিয়েছে, করোনা মহামারির কারণে নানা ঝুঁকি ও সীমাবদ্ধতার মুখে ২০২০ সালের এশিয়া কাপ স্থগিত করে ২০২১ সালে পেছানোর কঠিন সিদ্ধান্ত নিয়েছিল এসিসি নির্বাহী বোর্ড।

ওই ঘোষণার পর থেকে এই বছরে ইভেন্টটি আয়োজনে অংশগ্রহণকারী ও স্টেকহোল্ডারদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে এসিসি। কিন্তু ব্যস্ত এফটিপির কারণে এই বছরে কোনও ফাঁকা সময় পাওয়া যাচ্ছে না, যখন সব দলগুলো একসঙ্গে অংশগ্রহণের জন্য সময় বের করতে পারে। এ কারণে বোর্ড খুব সতর্কতার সঙ্গে ভেবেচিন্তে ইভেন্ট স্থগিত করেছে।

এই আসরটি ২০২৩ সালে বসাটাই সমীচীন হবে, কারণ ২০২২ সালে একটি আসর বসবে। দিনতারিখ সময়মতো জানিয়ে দেওয়া হবে।

এই দ্বিবার্ষিক টুর্নামেন্ট আসলে হওয়ার কথা ছিল গত বছরের সেপ্টেম্বরে, আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু শ্রীলংকাকে আগামী দুই আসরের জন্য আয়োজকের মর্যাদা দিয়ে এই বছর জুনে পেছানো হয়।

তবে পরে সিদ্ধান্ত নেওয়া হয়, ২০২২ সালের প্রতিযোগিতা হবে পাকিস্তানে এবং স্থগিত হওয়া এই আসর বসবে শ্রীলংকাতেই।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর