চ্যাম্পিয়নস লিগে ওঠা নিশ্চিত করল লিভরপুল-চেলসি

আপডেট: May 24, 2021 |

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতলেই অনেকটা নিশ্চিত ছিল চ্যাম্পিয়ন লিগেরে লড়াইয়ে টিকে থাকা। সেই কাজটা রোববার দারুণভাবেই করেছে দলটি। প্রতিপক্ষের বিপক্ষে সাদিও মানের জোড়া গোলে ২-০ ব্যবধানে জিতেই নিশ্চিত করেছে চ্যাম্পিয়নস লিগে থাকা। তৃতীয় স্থান নিয়ে মৌসুম শেষ করেছে লিভারপুল।

অন্য ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে ২-১ গোলে হেরেও চতুর্থ হয়েছে চেলসি। তাই টমাস টুখেলের দলও উঠেছে চ্যাম্পিয়নস লিগে। টটেনহামের কাছে ৪-২ গোলে হেরে কপাল পুড়েছে লেস্টার সিটির। পঞ্চম হওয়ায় তাদের খেলতে হবে আগামী মৌসুমের ইউরোপা লিগে।

প্রিমিয়ার লিগ থেকে আগেই চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করে রেখেছিল দুই ম্যানচেস্টার—সিটি ও ইউনাইটেড।

এভারটনকে রোববার বিন্দুমাত্র ছাড় দেয়নি সিটি। এভারটনের জালে গুনে গুনে পাঁচ গোল দিয়েছেন গার্দিওলার শিষ্যরা।

কেভিন ডি ব্রুইনা, গ্যাব্রিয়েল জেসুস ও ফিল ফোডেন তো একটি করে গোল দিয়েছেনই, সিটির জার্সিতে প্রিমিয়ার লিগে নিজের শেষ ম্যাচটা সের্হিও আগুয়েরো স্মরনীয় করে রাখলেন জোড়া গোল করে। ওদিকে ম্যানচেস্টার ইউনাইটেডও ২-১ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে।

লেস্টার সিটি খেয়েছে বড় ধাক্কা। চ্যাম্পিয়নস লিগে জায়গা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে খেলতে নামা টটেনহামের কাছে দলটি হেরেছে ৪-২ গোলে। গ্যারেথ বেলের জোড়া গোলের সঙ্গে একটি গোল করেছেন হ্যারি কেইন, অন্যটি আত্মঘাতী। লেস্টারের হয়ে দুই গোল জেমি ভার্ডির।

অ্যাস্টন ভিলার কাছে লেস্টার হারায় চতুর্থ হয়ে মৌসুম শেষ করেছে চেলসি। যে কারণে দলটি জায়গা করে নিয়েছে চ্যাম্পিয়নস লিগের আগামী আসরে।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর