জেলায় লকডাউন থাকলেও চলবে ব্যাংক

আপডেট: May 25, 2021 |

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রতিটি জেলা আইসোলেটেড রাখা হবে। প্রয়োজনের সেসব জেলাগুলোতে আলাদাভাগে লকডাউন ঘোষণা করা হবে। তবে এসব জেলায় লকডাউন থাকলেও ব্যাংকের লেনদেন চলবে।

মঙ্গলবার (২৫ মে) বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে সব তফসিলি ব্যাংকে এ নির্দেশনা দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১–এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা করা হয়েছে যে করোনাভাইরাসের সংক্রমণ রোধে মহানগর বা জেলা প্রশাসন কর্তৃক স্থানীয়ভাবে লকডাউন ঘোষিত হলে সংশ্লিষ্ট প্রশাসনের সঙ্গে আলোচনা করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা যাবে।

এ ক্ষেত্রে শাখার কর্মকর্তা ও কর্মীদের যাতায়াত নির্বিঘ্ন রাখার বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনকে জানাতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে এদিন দুপুরে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেন, যে সব সীমান্তবর্তী জেলায় করোনা সংক্রমণের হার বাড়ছে সেসব জেলাকে আইসোলেটেড করে রাখা হবে। কয়েকটি জেলায় করোনা বেড়ে গেছে। আমরা ইতোমধ্যে নিয়ন্ত্রণের ব্যবস্থা করেছি। যে সব জেলায় করোনা বেড়েছে প্রয়োজনে সে সব জেলায় আলাদা করে লকডাউনও দেওয়া হবে।

করোনা রোগী শনাক্তের হার ৫৫ শতাংশ বেড়ে যাওয়ায় সোমবার (২৪ মে) রাত ১২টার পর থেকে আগামী রোববার (৩০ মে) পর্যন্ত সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। এদিকে লকডাউন দেওয়ায় জেলার সঙ্গে রেল যোগাযোগ বন্ধের ঘোষণা দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর