সব ধরনের নৌযান চলাচল শুরু

আপডেট: May 28, 2021 |

সব ধরনের নৌযান চলাচলের অনুমতি দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

আজ (শুক্রবার) সকাল থেকে নৌযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। এর পরপরই নদীপথে লঞ্চ চলাচল শুরু হয়

বিআইডব্লিউটিএর নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম গণমাধ্যমকে নৌযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা জানান।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে দুই ইঞ্জিনচালিত নৌযান চলাচলের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। আজ সকাল ৮টা থেকে এক ইঞ্জিনচালিত নৌযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো।

ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে গত মঙ্গলবার বিকেল থেকে বন্ধ ছিল লঞ্চ চলাচল। বৃহস্পতিবার ঝড়ো বাতাসে পদ্মা উত্তাল থাকায় লঞ্চ চলাচল বন্ধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে শুক্রবার সকাল দশটা থেকে লঞ্চ চলাচল শুরু করে।

এদিকে, দুইদিন বন্ধ থাকার পর ভোর থেকে ফেরি চলাচলও স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় কেটাইপ ফেরি কুঞ্জলতা এবং দশটায় ক্যামেলিয়া বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু হয়।

তবে শুক্রবার সকাল থেকে রোরো, ডাম্প, কেটাইপ ও মিডিয়ামসহ সব ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ভোর থেকে ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় নৌরুট দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার হচ্ছে।

দুইদিন বন্ধ থাকার কারণে ঘাটে যাত্রী ও যানবাহনের ভিড় রয়েছে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন, রাতে সীমিত পরিসরে চালু করা হয় ফেরি চলাচল। শুক্রবার সকাল থেকে স্বাভাবিক রয়েছে সকল ফেরি চলাচল। ঘাটে কিছুটা চাপ রয়েছে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর