করোনা রোগীদের জন্য ৪০টি অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠিয়েছি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

কোভিড-১৯ এ বিধ্বস্ত রাজশাহী।  রোজ শয়ে শয়ে আক্রান্ত হচ্ছেন। মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হয়েছে। হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট চরমে।

এমতাবস্থায়  রোগীদের অক্সিজেন সরবরাহের জন্য অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

শনিবার রাতে রাজশাহীর ৪টি উপজেলা, নাটোরের দুটি উপজেলা, পাবনার ঈশ্বরদী উপজেলা ও রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের জন্য এসব অক্সিজেন কন্সেন্ট্রেটর সরবরাহ করা হয়।

এর মাধ্যমে রোগীদের প্রয়োজনীয় অক্সিজেন সহায়তা দেওয়া যাবে এবং বাড়তি অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন হবে না।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজের ফেসবুক থেকে এক পোস্টের মাধ্যমে এসব বিষয় জানিয়েছেন।

শনিবার ফেসবুকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী লেখেন, আজকে রাতে পুঠিয়া, দুর্গাপুর, চারঘাট, বাঘা, লালপুর, বাগাতিপাড়া, ঈশ্বরদীর জন্য ৪টি করে এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা রোগীদের জন্য মোট ৪০টি অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠিয়েছি। এর মধ্যে ২৫টি আমার মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের সহযোগিতায় এবং ১৫টি আমার বন্ধু নাজিম ভাইয়ের জনকল্যাণমুখী পান্ডুগড়-হাসিনা ফাউন্ডেশনের সহযোগিতায়। আমি চেষ্টা করছি জেলার অন্যান্য হাসপাতালগুলোতেও এই যন্ত্র সরবরাহের।

তিনি আরও উল্লেখ করেন, রাজশাহী জেলার সব উপজেলার ইউনিয়নগুলোতে এবং ওয়ার্ড পর্যায়ে ‘পালস অক্সিমিটার’ ক্রয় করার জন্য গত শনিবার এক বৈঠক থেকে আমরা নির্দেশনা দিয়েছি (চারঘাট ও বাঘায় ইতোমধ্যে সরবরাহ করা হয়েছে) এবং দুবার পরীক্ষার পর অক্সিজেন লেভেল ৯২ শতাংশে নেমে এলে দ্রুত উপজেলা হাসপাতালে রোগীকে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বৈশাখী নিউজ/ এপি