রাশিয়ার বিমান বিধ্বস্ত: ১৯ মরদেহ উদ্ধার

আপডেট: July 8, 2021 |

রাশিয়ার ফার ইস্ট অঞ্চলের কামচাটকা উপদ্বীপে বিধ্বস্ত হওয়া বিমানের নিহত ২৮ জনের মধ্যে ১৯ আরোহীর মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছেন উদ্ধারকারী দলের কর্মীরা।

মঙ্গলবার কামচাটকার উপকূলীয় শহর পালানার কাছে বিধ্বস্ত হয়েছিল এএন২৬ নামের যাত্রীবাহী বিমানটি।

বিমানটিতে ২৮ জন আরোহী ছিলেন যাদের মধ্যে ১৯ জনকে উদ্ধার করা হয়েছে।

তবে বাকি সবাই নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় গতকাল বুধবার মরদেহগুলো উদ্ধার করা হয় বলে রাশিয়ার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

রাশিয়ার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনাস্থল থেকে ১৯টি মরদেহের নানা অংশ উদ্ধার করা হয়েছে। ৫০ জনের বেশি উদ্ধারকর্মী সেখানে অভিযান চালান। তবে ঘন কুয়াশা ও বাতাসের জন্য বেশ কিছু সময় উদ্ধার কাজ বন্ধ ছিল।

উদ্ধারকারী দলের কর্মকর্তারা জানিয়েছেন, গত মঙ্গলবার যাত্রীবাহী এন-২৬ বিমানটি কামচাটকার প্রধান শহর পেত্রোপাভলোভস্ক-কামচাটস্কি থেকে উপকূলীয় শহর পালানাতে যাচ্ছিল।

সেদিন ২টা ৪০ মিনিটে রওনা হওয়ার পর পালানা বিমানবন্দর থেকে নয় কিলোমিটার দূরে থাকতে বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

পালানার কাছাকাছি আসার পর একটি পর্বতের চুড়ার সঙ্গে সংঘর্ষে সেটি ধ্বংস হয়। পরে সকাল ৯টা ৬ মিনিটে বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান মেলে।

বিমানটি খারাপ আবহাওয়ার কারণে বিধ্বস্ত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার সময় ওই এলাকা মেঘাচ্ছন্ন ছিল বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলোও।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর