মালিককে খুঁজতে কুকুরের ডিএনএ পরীক্ষা!

আপডেট: November 23, 2020 |

প্রিয় পোষ্যর মালিকানা কার? তা নিয়ে এমন অশান্তি যে, শেষ পর্যন্ত ডিএনএ পরীক্ষা করতে হচ্ছে সেই কুকুরটির। তিন বছরের ‘ল্যাবরেডর’ প্রজাতির কালো কুকুরটির ডিএনএ টেস্ট হবে।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের হোসাঙ্গাবাদ এলাকায়। সাদাব খান ও কার্তিক শিবহারে নামে দুই ব্যক্তি ওই কুকুরের মালিকানা দাবি করছেন।

সাদাব খানের অভিযোগ, তার কালো ল্যাবরেডর কোকো বেশ কিছুদিন খুঁজে পাওয়া যাচ্ছিল না। প্রতিবেশী শিবহারে কুকুরটিকে আটকে রেখেছে। অন্যদিকে, শিবহারের বক্তব্য, কুকুরটি তার নিজের। তার কুকুরটির নাম টাইগার।

পেশার সাংবাদিক সাদাব খান কোকো হারিয়ে যাওয়ার পরই গত আগস্ট মাসে পুলিশের কাছে নিখোঁজ ডায়েরি করেছিলেন। সম্প্রতি তিনি শিবহারের বাড়িতে সেই কুকুরটিকে দেখতে পেয়েছেন।

সাদাব সম্প্রতি শিবহারের বাড়িতে গিয়ে কোকোকে নিয়ে যাওয়ার কথা বলেন। কিন্তু সেখানেই চরম অশান্তি শুরু হয় তাদের মধ্যে। এর পরই গত ১৮ নভেম্বর ছবি নিয়ে গিয়ে ফের পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন সাদাব এবং ডিএনএ টেস্টের দাবি করেন তিনি। পরের দিন পুলিশ স্টেশনে যান শিবহারে। তিনিও গিয়ে অভিযোগ দায়ের করেন এবং কুকুরের মালিকানা দাবি করেন।

সাদাব খানের দাবি, তিনি ২০১৭ সালে পাঁচমারি থেকে এই কুকুর ছানাটিকে কিনে নিয়ে এসেছিলেন। অন্যদিকে, শিবহারের দাবি ইতারসির এক ব্রিডারের কাছ থেকে কয়েক সপ্তাহ আগেই কুকুরটিকে নিয়ে এসেছেন তিনি।

শুক্রবার কুকুরটিকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। তার রক্তের নমুনা নিয়ে ডিএনএ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার বাবা-মায়ের খোঁজ পেলেই কুকুরের মালিকানা বিচার হবে। অদ্ভুতভাবে কুকুরটি কোকো বা টাইগার কোনো নামেই সাড়া দিচ্ছে না। দুই মালিকের সঙ্গেই বন্ধুত্ব রয়েছে তার।সূত্র : এই সময়

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর