জয়পুরহাটে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে আলোচনা সভা

আপডেট: April 24, 2024 |

জয়পুরহাট প্রতিনিধি: সুস্থ পরিবেশ, স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে জয়পুরহাটে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১ টায় পরিবেশ অধিদপ্তরের ‘শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প’ এর আওতায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে জেলা প্রশাসকের কার্যালয় এর সামনে থেকে একটি র‍্যালী বের হয়।

সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর এর সভাপতিত্বে বক্তব্য দেন জয়পুরহাট জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন, জয়পুরহাট আধুনিক হাসপাতালের আরএমও ডাঃ শহীদ হোসেন, বিসিক এর উপ পরিচালক লিটন চন্দ্র ঘোষ, ব্র্যাক জেলা সমন্বয়ক আরিফুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শব্দ দূষণ রোধে সকল পর্যায়ের মানুষদের আগে সচেতন হতে হবে। ৬০ ডিসিবল এর বেশি শব্দ দূষণের আওতায় পরে। বিশেষ করে এই মাত্রার শব্দ শিশুদের মস্তিস্কে ব্যাপক প্রভাব ফেলে। শব্দ দূষনের বিভিন্ন ক্ষতিকারক দিক ও প্রতিকার নিয়ে আলোচনা করা হয়। এবং শব্দ দূষণ পরিহারে সকল কে সচেতন হওয়ার আহবান জানান তারা।

Share Now

এই বিভাগের আরও খবর