মোস্তাফিজের জোড়া উইকেট শিকারে চেন্নাই সুপার কিংসের বিজয়

আপডেট: April 29, 2024 |

 

আগের তিন ম্যাচে নিজের চেনা ছন্দে ছিলেন না মোস্তাফিজুর রহমান। তার দলও সুবিধা করতে পারেনি। অবশেষে বাংলাদেশি পেসারের ছন্দে ফেরার দিনে জয়ে ফিরেছে চেন্নাইও। নিয়ন্ত্রিত বোলিংয়ে মোস্তাফিজের জোড়া উইকেট শিকারের দিনে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ৭৮ রানের বড় জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস।

রোববার (২৮ এপ্রিল) নিজেদের ঘরের মাঠে প্রথমে ব্যাট করে অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াডের সেঞ্চুরি ছুঁই ছুঁই ইনিংস ও ড্যারিল মিচেলের ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১২ রানের পুঁজি পায় চেন্নাই। জবাব দিতে নেমে চেন্নাইয়ের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ১৩৪ রানেই গুটিয়ে যায় হায়দ্রাবাদ।

২.৫ ওভারে ১৯ রান দিয়ে ২ উইকেট নেন মোস্তাফিজ। আসরে ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেলের সঙ্গে যৌথভাবে চূড়ায় আছেন বাংলাদেশের তারকা। মোস্তাফিজ আলো ছড়ালেও চেন্নাইয়ের সফলতম বোলার অবশ্য তুষার দেশপান্ডে। ৩ ওভারে ২৭ রানে ৪ উইকেট নেন ভারতীয় পেসার।

এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে রান তাড়ায় নেমে শুরুতেই ট্রাভিস হেড ও আনমলপ্রিত সিংকে ফিরিয়ে দলকে সাফল্য এনে দেন দেশপান্ডে। পরের ওভারে ফিরে অভিষেক শর্মাকেও বিদায় করে দেন তিনি।তাতেই চাপে পড়ে যায় আসরে রানের ফোয়ারা ছোটানো হায়দ্রাবাদ।

মোস্তাফিজ বোলিংয়ে আসেন ষষ্ঠ ওভারে। প্রথম বলে চার হজম করলেও পরের পাঁচ বলে কোনো বাউন্ডারি হজম করতে হয়নি তাকে। এই ওভারে রান দেন ৮। দশম ওভারে ফের আক্রমণে ফিরে মোস্তাফিজ দেন ৫ রান।

এরপর আক্রমণে এসে দারুণ মার্করামকে ফেরান মাথিশা পাথিরানা। ষোড়শ ওভারে ক্লসেনকে ফিরিয়ে দ্বিতীয় উইকেটের দেখা পান লঙ্কান পেসার।পরের ওভারে শার্দুল ঠাকুর ফেরান আব্দুল সামাদকে। শেষে প্যাট কামিন্সকে বিদায় করে চতুর্থ উইকেটের দেখা পান দেশপান্ডে।

১৯তম ওভারে বোলিংয়ে ফিরে প্রথম বলে চার হজম করেন মোস্তাফিজ। পরের বলে শাহবাজ আহমেদকে ফিরিয়ে দেন তিনি। পরের দুই বলে খরচ করেন দুই রান। এরপর পঞ্চম বলে জয়দেব উনাদকাটকে ফিরিয়ে হায়দরাবাদের ইনিংস গুটিয়ে দিয়ে দলকে জয় এনে দেন বাংলাদেশি পেসার।

এর আগে চেন্নাইকে বড় সংগ্রহ এনে দেন ঋতুরাজ ও মিচেল। অল্পের জন্য টানা দ্বিতীয় সেঞ্চুরি পাননি ঋতুরাজ। ৫৪ বলে ১০ চার ও ৩ ছক্কায় করেন ৯৮ রান। মিচেল ৩২ বলে ৫২ ও শিভাব দুবে ২০ বলে ৩৯ রানের ইনিংসে দলের স্কোর দুইশ পার করেন। এই জয়ে ৯ ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠেছে শিরোপাধারীরা।

Share Now

এই বিভাগের আরও খবর