লাদাখ উত্তেজনার মাঝেই কাশ্মীরে সেনা অভিযান, নিহত ৮

আপডেট: June 19, 2020 |

লাদাখ সীমান্তে চীনের সঙ্গে উত্তেজনার মাঝেই জম্মু-কাশ্মীরে অভিযান চালিয়েছে ভারতীয় সেনারা। গত ২৪ ঘণ্টায় জম্মু-কাশ্মীরের সোপিয়ান এবং পাম্পোরে চালানো এ অভিযানে গোলাগুলিতে ৮ জঙ্গি নিহত হওয়ার খবর দিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গোয়েন্দা সূত্রের খবরে পাম্পোরে একটি মসজিদের ভিতরে আত্মগোপন করে আছে কিছু জঙ্গি। সেই খবর মেলার পরেই ওই এলাকায় বিশেষ অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। জঙ্গিদের মসজিদে থাকা গোপন ডেরা থেকে বের করে আনার জন্যে কাঁদানে গ্যাসও ছোঁড়ে সেনারা। তারপরেই সেখান থেকে বাইরে বেরিয়ে আসতে বাধ্য হয় তারা। ওই মসজিদের যাতে কোনও ক্ষতি না হয় তাই আইইডি বা গোলাগুলির প্রয়োগ করেনি সেনারা। তবে মসজিদ থেকে বেরিয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য় করে গুলি চালানোর চেষ্টা করলে পাল্টা গুলিতে নিহত হয় ৩ জঙ্গি।

এই বিষয়ে জম্মু-কাশ্মীর পুলিশের ডিজিপ দিলবাগ সিং বলেন, ‘আজ সকাল থেকে আবার শুরু হয়েছে গুলির লড়াই। পাম্পোরে জওয়ানদের গুলিতে এক জঙ্গি খতম হওয়ায় পর আরও তিনজন স্থানীয় মসজিদে আত্মগোপন করে।’

কশ্মীর পুলিশের আইজি বলেন, ‘পাম্পোরে অভিযান শেষ করতে সময় লেগেছে। যেহেতু ওই তিন জঙ্গি মসজিদে আত্মগোপন করেছিল সেই কারণে তাদের উপর আক্রমণ করা সম্ভব হচ্ছিল না। তবে অভিযান শেষ হয়েছে। নিহত হয়েছে ওই জঙ্গিরা।’

অন্যদিকে সোপিয়ানে অভিযানে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে আরও ৫ জঙ্গি নিহত হয়েছে বলে দাবি ভারতীয় নিরাপত্তা বাহিনীর। সব মিলিয়ে গত ২৪ ঘণ্টায় পৃথক এ অভিযানে ৮ জন নিহত হয়েছেন।

মীজ পাম্পোরে জঙ্গিদমন অভিযান পরিচালনা করার সময় মসজিদের পবিত্রতা ও সুরক্ষা সম্পূর্ণরূপে বজায় রাখা হয়েছিল দাবি করেছে জন্মু-কাশ্মীর পুলিশ।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর