আইসিইউ থেকে বেডে স্থানান্তর করা হয়েছে নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে

আপডেট: January 6, 2021 |

বরেণ্য নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে বেডে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

জিনাত বরকতুল্লাহর মেয়ে অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ তার মায়ের পাশেই রয়েছেন। তিনি বলেন, মাকে গতকাল (৫ জানুয়ারি) বেডে স্থানান্তর করা হয়েছে। দু’দিন আগে লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে। আলহামদুলিল্লাহ! আইসিইউ-এর ভেতরে হাজার রকমের ক্রস ইনফেকশনের ভয়ে তাড়াহুড়ো করেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। ১৫ দিনের যুদ্ধ শেষ হলো। এখন সেরে ওঠার প্রথম ধাপ। আরো বহু পথ পাড়ি দিতে হবে।

 

জিনাত বরকতুল্লাহর বর্তমান শারীরিক অবস্থা জানিয়ে বিজরী বরকতুল্লাহ বলেন, আম্মার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। কিন্তু এখনো তাকে ভয়াবহ কষ্টের ভেতর দিয়ে যেতে হচ্ছে। সন্তান হিসেবে তার এই যন্ত্রণা দেখা দুঃস্বপ্নের মতো। যারা আমার পরিবারের পাশে থেকে মানসিক শক্তি জুগিয়েছন তাদেরকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে অসংখ্য ধন্যবাদ।

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গত ২১ ডিসেম্বর রাতে জিনাত বরকতুল্লাহকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরদিন পরিস্থিতির অবনতি হলে চিকিৎসক তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তরের পরামর্শ দেন। পরিস্থিতি আরো অবনতি হলে গত ২৫ ডিসেম্বর থেকে তাকে ভেন্টিলেশনে নেওয়া হয়।

মাস তিনেক আগে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন জিনাত বরকতুল্লাহ। পরে সুস্থ হয়ে বাসায় ফেরেন তিনি। এর আগে জিনাত বরকতুল্লাহর স্বামী ও বিজরীর বাবা মোহাম্মদ বরকত উল্লাহ করোনায় আক্রান্ত হন। গত বছরের ৩ আগস্ট রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর