স্মিথ-ওয়ার্নারকে ফিরিয়ে অস্ট্রেলিয়ার শক্তিশালী বিশ্বকাপ দল

আপডেট: August 19, 2021 |

বাংলাদেশ সফরে বাজেভাবে হেরেছে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ২০ ওভারের সংস্করণের পারফরম্যান্সে দুশ্চিন্তার মেঘ জন্মেছে অস্ট্রেলিয়া ক্যাম্পে। যদিও ৪-১ ব্যবধানে হারের সিরিজে ছিলেন না দলের মূল খেলোয়াড়দের অনেকেই।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে ফিরেছেন সবাই। স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নার-গ্লেন ম্যাক্সওয়েল-প্যাট কামিন্সকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যেখানে নতুন মুখ উইকেটকিপার ব্যাটসম্যান জশ ইংলিস।

হাঁটুর চোটে বাংলাদেশ সফর থেকে ছিটকে গিয়েছিলেন অজিদের সীমিত ওভারের নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ক্যারিবিয়ান অঞ্চল থেকে দেশে ফিরে তাকে অস্ত্রোপচারও করতে হয়েছে। যদিও এ ওপেনারকে অধিনায়ক করেই বিশ্বকাপ দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

ইনজুরির সমস্যা আছে স্মিথেরও। কনুইয়ের চোটে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর মিস করা এই ব্যাটসম্যান সেরে ওঠার পথে। তাই অক্টোবর-নভেম্বরের সংযুক্ত আরব আমিরাত ও ওমানের বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা নেই তার।

স্মিথের সঙ্গে এই দুই সফরে ছিলেন না ওয়ার্নার-ম্যাক্সওয়েল-কামিন্সরা। তাদের সঙ্গে বিশ্বকাপ স্কোয়াডে ফিরেছেন মার্কাস স্টোইনিস ও কেন রিচার্ডসন।

যদিও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে সবচেয়ে বড় চমক ইংলিসের অন্তর্ভুক্তি। অস্ট্রেলিয়ার জার্সিতে কোনো ম্যাচ না খেলা এই উইকেটকিপার ব্যাটসম্যানকে কিনা বিশ্বকাপ মঞ্চের জন্য নির্বাচন করা হয়েছে। ২৬ বছর বয়সী এ ক্রিকেটার অ্যালেক্স ক্যারিকে টপকে স্কোয়াডে জায়গা কর নিয়েছেন উইকেটকিপার ম্যাথু ওয়েডের ব্যাকআপ হিসেবে।

ইংল্যান্ডের কাউন্টি দল লিস্টারশায়ারের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স খুলে দিয়েছে ইংলিসের জাতীয় দলের দরজা। ইংল্যান্ডে জন্ম নেওয়া এই অস্ট্রেলিয়ান সাম্প্রতিক সময়ের টি-টোয়েন্টি প্রতিযোগিতায় লিস্টারশায়ারের হয়ে ১৪ ম্যাচে ১৭৫.৮২ স্ট্রাইক রেটে করেছেন ৫৩১ রান। তা ছাড়া দ্য হান্ড্রেডে লন্ডন স্পিরিটের হয়ে ৪৫ বলে খেলেছেন ৭২ রানের ইনিংস।

বাংলাদেশ সফরে থাকা স্পিনার মিচেল সুয়েপসন জায়গা ধরে রেখেছেন। অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পার সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে আছেন তিনি। পেস আক্রমণে জশ হ্যাজেলউড ও মিচেল মার্শের সঙ্গে আছেন কামিন্স ও রিচার্ডসন। পেস বোলিং অলরাউন্ডার ফর্মে থাকা মিচেল মার্শের সঙ্গে স্টোইনিস।

জায়গা হয়নি ক্যারি, মোয়েসেস হেনরিকস, জশ ফিলিপে ও অ্যাশটন টার্নারের। তবে সাকিব আল হাসানকে পাঁচ ছক্কা হাঁকানো ড্যান ক্রিস্টিয়ান, ডেথ বোলিং বিশেষজ্ঞ নাথান এলিস ও অলরাউন্ডার ড্যানিয়েল স্যামস রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকবেন দলের সঙ্গে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড (উইকেটকিপার), অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), মিচেল মার্শ, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড, মার্কাস স্টোইনিস, মিচেল সুয়েপসন, জশ ইংলিস (উইকেটকিপার)।

রিজার্ভ : ড্যান ক্রিস্টিয়ান, নাথান এলিস, ড্যানিয়েল স্যামস।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর