জুভেন্টাস ছেড়ে কোথায় যাচ্ছেন রোনালদো?

আপডেট: August 26, 2021 |

বার্সেলোনা ছেড়েছেন লিওনেল মেসি। কিলিয়ান এমবাপে ও হ্যারি কেইনের মতো তারকারাও নতুন ক্লাবে পাড়ি জমানোর চিন্তা করছেন। ক্রিস্টিয়ানো রোনালদোই বা বসে থাকেন কী করে? জুভেন্টাস ছাড়তে যে তার তর সইছে না তা বোঝাই যাচ্ছে। তাই ভক্তদের মনে প্রশ্ন, এ তারকার পরবর্তী গন্তব্য কোথায়।

রোনালদো আপাতত রিয়াল মাদ্রিদে যাচ্ছেন না এটা নিশ্চিত। কয়েকদিন আগেই ব্যাপারটি এ তারকা নিজেই নিশ্চিত করেছেন। তবে এ তারকার যাওয়ার জায়গায় সবার ওপরে থাকবে ম্যানচেস্টার সিটি, যারা কিছুদিন আগেই ১০ কোটি ইউরো খরচ করে জ্যাক গ্রিলিশের মতো মিডফিল্ডারকে কিনেছে।

সার্জিও আগুয়েরো যাওয়ার পর যারা হন্য হয়ে একজন কার্যকর স্ট্রাইকার খুঁজছে। তাই সিআর সেভেন আগ্রহ প্রকাশ করেছেন। খবরটা দিয়েছেন দলবদল বিষয়ক নির্ভরযোগ্য ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো।

রোমানো জানিয়েছেন, নিজের মুখপাত্র হোর্হে মেন্দেজকে দিয়ে সিটির কাছে প্রস্তাব পাঠিয়েছেন রোনালদো, জানিয়েছেন তার আগ্রহের কথা। ওদিকে জুভেন্টাস স্পষ্ট জানিয়ে দিয়েছে, আড়াই কোটি ইউরো না পেলে রোনালদোকে ছাড়বে না তারা। রোনালদোর সঙ্গে জুভেন্টাসের চুক্তির বাকি আছে আর মাত্র এক বছর।

৩৬ বছর বয়সি এক তারকা, যার বর্তমান চুক্তিতে বাকি আছে আর মাত্র এক বছর, এমন একজনের পেছনে দলবদল ফি বাবদ কোনো খরচই করতে চাইছে না সিটি। তারাও জানিয়ে দিয়েছে, রোনালদো কোনো ধরনের দলবদল ফি ছাড়া ক্লাব পরিবর্তন করতে পারলে রোনালদোর প্রতি তারা আগ্রহী হতে পারে।

স্ট্রাইকার হিসেবে ম্যানচেস্টার সিটির মূল লক্ষ্য টটেনহাম হটস্পার্সের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনকে দলে নেওয়া। ওদিকে জুভেন্টাস মোটামুটি নিশ্চিত, রোনালদো তুরিনেই থাকবেন।

ওদিকে আরেক দলবদল বিষয়ক সাংবাদিক জিয়ানলুকা দি মারজিও জানিয়েছেন, সিটি যদি বিনিময়ে ব্রাজিলিয়ান স্ট্রাইকার গাব্রিয়েল জেসুসকে দেয়, তবেই রোনালদোকে সিটির কাছে পাঠাতে রাজি হবে জুভেন্টাস। ওদিকে জেসুস নয়, রোনালদোর বিনিময়ে ইংলিশ উইঙ্গার রহিম স্টার্লিংকে ছাড়তে রাজি সিটির কোচ পেপ গার্দিওলা।

এদিকে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির এক আত্মীয় খলিফা বিন হামাদ আল থানির এক টুইটার পোস্ট বেশ আলোড়ন তুলেছে। সেখানে পিএসজির জার্সিতে মেসির পাশে দেখা গেছে রোনালদোকে।

এ নিয়ে শুরু হয়েছে তোলপাড়। এবারের দল বদলে মেসির পিএসজিতে আসার পেছনে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এই হামাদ আল থানি। এই পোস্ট দেখে অনেকে বলছেন, হয়তো মেসির পাশাপাশি এবারই রোনালদোকেও দলে টানবে পিএসজি। তবে তেমনটি হওয়ার খুব একটা সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর