অবশ্যই ফিলিস্তিনিদের স্বাধীনতার কথাও ভাবতে হবে : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

আপডেট: August 29, 2021 |

হঠাৎ করেই সুর পাল্টে গেছে যুক্তরাষ্ট্রের। নির্বাচিত হয়ে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র সফরে এসে যারপরনাই অবাক ইসরাইলের সফররত প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।

এতদিন ইসরাইলের সন্ত্রাসবাদকে আশ্রয়-প্রশ্রয় দেওয়া মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের মুখে এখন ফিলিস্তিনিদের স্বাধীনতার কথা শুনে নিজের কানকেই বিশ্বাস করতে পারছেন না ইসরাইলের প্রধানমন্ত্রী। খবর আরব নিউজের।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠকের আগে ইসরাইলি প্রধানমন্ত্রী গত বুধবার সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের সঙ্গে।

এ সময় ব্লিঙ্কেন তাকে ফিলিস্তিনিদের অধিকারের কথা এবং স্বাধীনতার কথা বলেন।  তিনি বলেন, দ্বিজাতি তত্ত্বের ভিত্তিতে ইসরাইল-ফিলিস্তিন সমস্যার সমাধান করতে হলে অবশ্যই ফিলিস্তিনিদের স্বাধীনতার কথাও ভাবতে হবে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইজ এক সংবাদ সম্মেলনে ইসবাইলি প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের আলোচনার বিষয়বস্তু তুলে ধরেন।

এ সময় তিনি বলেন, ইসরাইলের মতো একই ধরনের স্বাধীনতা এবং মর্যাদা ফিলিস্তিনিরাও প্রত্যাশা করেন। এ কথাটিই ইসরাইলি প্রধানমন্ত্রীকে স্পস্ট করে বলেছেন ব্লিঙ্কেন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর