ফিরেই ইব্রার রেকর্ড, জড়ালেন বিতর্কে

আপডেট: September 13, 2021 |

চোট কাটিয়ে চার মাস পর মাঠে ফিরেই গোলের দেখা পেলেন জ্লাতান ইব্রাহিমোভিচ। তার দল এসি মিলানও নিজেদের ঘরের মাঠ সান সিরোতে ২-০ গোলে হারিয়েছে লাৎসিওকে।

বিদেশি খেলোয়াড় হিসেবে সিরি’আর সবচেয়ে বেশি বয়সী গোলদাতা হওয়ার রেকর্ড গড়লেন ইব্রা। ৩৯ বছর ৩৪৪ দিনে গোল করে রেকর্ডটি নিজের করে নেন তিনি। ইতালির শীর্ষ লিগে সবচেয়ে বেশি বয়সী বিদেশি খেলোয়াড় হিসেবে গোল করা আগের রেকর্ডটি ছিল ব্রনো আলভেসের।

ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা, ইন্টার মিলান ও জুভেন্টাসের সাবেক স্ট্রাইকার ইব্রা হাঁটুর চোটের কারণে মে মাস থেকে মাঠের বাইরে ছিলেন। এ নিয়ে তিনি ২৪টি ভিন্ন লিগ মৌসুমে গোল পেলেন। যার শুরু ১৯৯৮-১৯৯৯ মৌসুমে সুইডিশ লিগ দিয়ে।

বিরতিতে যাওয়ার আগে রোজোনেরিদের এগিয়ে দেন রাফায়েল লেও। এরপর ৬৬তম মিনিটে মিলানের ব্যবধান বাড়ান ৩৯ বছর বয়সী সুইডিশ স্ট্রাইকার ইব্রা। দুটি গোলেই অ্যাসিস্ট করেন আন্তে রেবিচ। তার আগে, প্রথমার্ধের যোগ করা ষষ্ঠ মিনিটে পেনাল্টি মিস করেন মিলানের ফ্রাঙ্ক কেসি।

শেষের দিকে, বিতর্কে জড়ান ইব্রা। বল দখলের সময় হঠাৎ জোরপূর্বক লাৎসিওর মিডফিল্ডার লুকাস লেইভার ঘাড় চেপে ধরেন তিনি। শিষ্যকে এভাবে হেনস্তা হতে দেখে মাঠে দৌড়ে আসেন কোচ মাউরিজিও সারি। ফল, নিয়ম ভাঙায় লাল কার্ড দেখেন লাৎসিও কোচ।

জয় পেয়েছে রোমাও। হোসে মরিনহোর কোচিং ক্যারিয়ারের হাজারতম ম্যাচ সাসৌলোকে হারিয়ে রাঙিয়েছে রোমান গ্লাডিয়েটররা। অতিরিক্ত দ্বিতীয় মিনিটে স্টেফান এল শারাভির গোলে ২-১ ব্যবধানের জয় পেল মরিনহোর দল।

লিগের নতুন মৌসুমে শতভাগ জয়ের ধারা ধরে রেখেছে রোমা। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। সমান পয়েন্ট নিয়ে পরের স্থানে মিলান ও নাপোলি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর