প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

আপডেট: September 28, 2021 |

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। সেই সঙ্গে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। তবে লেনদেনে কিছুটা ধীর গতি দেখা যাচ্ছে।

প্রথম ঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ৩৭ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে পাঁচশ কোটি টাকার কম।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)-এ সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। সেই সঙ্গে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান।

এদিন ডিএসইতে প্রথম মিনিটে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ে। ফলে প্রথম মিনিটেই ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩০ পয়েন্টের বেড়ে যায়।

শুরুর এ ঊর্ধ্বমূখী ধারা লেনদেনের প্রথম ঘণ্টাজুড়েই অব্যাহত রয়েছে। সেই দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেলা ১১টা ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের তুলনায় ৩৭ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৪ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ১২ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৪৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৭৭টির। আর ৫০টির দাম অপরিবর্তিত। লেনদেন হয়েছে ৪৭৩ কোটি ৭৭ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৯ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ১১ কোটি ৩১ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১৫১ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৯৬টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর