কাশ্মীরে ফের গোলাগুলিতে নিহত ১, আহত ৪

আপডেট: September 28, 2021 |

নিয়ন্ত্রিত কাশ্মীর উপত্যকার সীমান্তে অনুপ্রবেশকারী ও সেনাবাহিনীর মধ্যে ফের ঘটেছে গোলাগুলির ঘটনা। সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতে উত্তর কাশ্মীরে বারামুল্লার নিয়ন্ত্রণ রেখা বরাবর এ ঘটনায় নিহত হয়েছে এক অনুপ্রবেশকারী। আরেকজনকে আটকের বিপরীতে জখম হয়েছেন ৪ ভারতীয় জওয়ান।

ভারতের সরকারি সূত্রে জানা গেছে, ভারত-পাকিস্তান সীমান্তে নিয়ন্ত্রণ রেখায় বেশ কিছু অনুপ্রবেশকারীর গতিবিধি নজরে পড়ে ভারতীয় সেনাদের। তাদের গতিবিধির উপর ক্রমাগত কড়া নজর রেখে চলেছিল গোয়েন্দাদের একটি দল।

গত সপ্তাহে বারামুল্লার উরিতে অনুপ্রবেশকারীদের ঠেকাতে ভারতীয় সেনাবাহিনী একটি তল্লাশি অভিযান চালায়। যদিও পরে সেটি বন্ধ করে দেয়া হয়েছিল। এরই মাঝে সোমবার রাতে অনুপ্রবেশকারীরা ভারতের অংশে ঢোকার চেষ্টা করে। এসময় জওয়ানদের উপর গুলি চালাতে শুরু করে তারা। পালটা জবাব দেয় সেনারাও। এতে মারা গেছে এক অনুপ্রবেশকারী। আর তাদের গুলিতে জখম হয়েছেন চার জওয়ান।

ঘটনার প্রেক্ষিতে কাশ্মীর জোন পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, উরির গোহালান সেক্টর থেকে ওই মৃত অনুপ্রবেশকারীর দেহ উদ্ধার করা হয়েছে। সঙ্গে মিলেছে একে-৪৭ রাইফেল এবং ৪টি ম্যাগাজিন। মৃত অনুপ্রবেশকারীর দেহ উরি থানায় পাঠিয়ে দেয়া হয়েছে বলেও জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা।

এর আগেও জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে উরির রামপুর সেক্টরে ৩ জনের মৃত্যু হয় এবং বহু সংখ্যক অস্ত্র উদ্ধার করা হয় তাদের কাছ থেকে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর