বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়তে সরকার কাজ করছেন: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়তে সরকার কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতিটি গ্রামের মানুষ শহরের আধুনিক সুবিধা পাচ্ছে।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে টিএমএসএস-এর মম ইন বিনোদন জগতে প্রস্তাবিত ‘হাইটেক পার্ক’ এর স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

পলক বলেন, গ্রামে পাকা রাস্তা, বিদ্যুতের আলোয় আলোকিত প্রতিটি বাড়ি, প্রতিটি মানুষের হাতে ইন্টারনেট সংযোগ। ২০০৮ সালে ইন্টারনেট ব্যবহার করতো মাত্র ৫৬ লাখ মানুষ। গত ১২ বছরে বঙ্গবন্ধুর দৌহিত্র, শেখ হাসিনার সুযোগ্য সন্তান সজিব ওয়াজেদ জয়ের সাহসী নেতৃত্ব ও দূরদর্শী পরিকল্পনায় প্রত্যন্ত গ্রামাঞ্চলে ইন্টারনেট সেবা পৌঁছে গেছে। এখন দেশে ইন্টারনেট ব্যবহার করে ১২ কোটি মানুষ। প্রত্যন্ত অঞ্চলে গ্রামে বসে বিদেশি কোম্পানীতে ফ্রিল্যান্সাররা আউট সোর্সি করে হাজার হাজার ডলার আয় করছে।

আগামী ২৫ সালের মধ্যে ৩০ লক্ষ তরুণ তরুণীর কর্মসংস্থান করতে চাই। সারাদেশে ৩৯ টি হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে। ৬৪ জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হচ্ছে। আমাদের তরুণ-তরুণীরা বাড়িতে বসেই আইটিতে দক্ষ হয়ে নিজের পরিবারকে স্বচ্ছলতা প্রদান করবে, দেশকে ডিজিটাল ইকোনমি হিসেবে গড়ে তুলতে অবদান রাখবে।

তিনি বলেন, বগুড়ার মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার দিয়েছেন, বগুড়ায় ১০২ একর জায়গায় হাইটেক পার্ক নির্মাণ করা হবে, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এবং পুন্ড্র ইউনিভার্সিটিতে ইউনিবেটর স্থাপন করা হবে। যেখানে বগুড়াসহ আশেপাশের জেলার মানুষের কর্মসংস্থান হবে।

এসময় তিনি পুন্ড্র ইউনিভার্সিটিতে মতবিনিময় সভায় অংশগ্রহণ ও উদ্যোক্তা ফ্রিল্যান্সার, কৃষি পণ্যের প্রদর্শনী সহ বেসরকারী উন্নয়ন সংস্থা টিএমএসএস এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

এসময় বাংলাদেশ হাইটেক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ন কুমার ঘোষ, টিএমএসএস নির্বাহি পরিচালক ড. হোসনে আরা বেগম, পুন্ড্র ইউনিভার্সিটির ভিসি ড. মোজাফ্ফর রহমান, বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ জেপা