করোনা শনাক্তের হার চট্টগ্রামে ০.৬৫ শতাংশ

আপডেট: October 23, 2021 |

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এসময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১০ জন। জেলায় করোনা শনাক্তের হার নেমেছে দশমিক ৬৫ শতাংশে।

শনিবার (২৩ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

শুক্রবার (২২ অক্টোবর) জেলায় ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ওই দিন ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৫১৬ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ৮ জনই নগরের বাসিন্দা। বাকি দুুইজনের মধ্যে একজন আনোয়ারা ও একজন হাটহাজারীর বাসিন্দা।

এদিন পটিয়া, সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, চন্দনাইশ, বোয়ালখালী, ফটিকছড়ি, রাউজান, রাঙ্গুনিয়া, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ১৫৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৯২৮ জন, বাকি ২৮ হাজার ২২৭ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৭ জনের।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর