ম্যারাডোনার জন্মদিন আজ

আপডেট: October 30, 2021 |

ডিয়াগো ম্যারাডোনা। আর্জেন্টিনার কিংবদন্তী ফুটবলার তিনি। খেলা ছিলো তার ধ্যান, জ্ঞান, স্বপ্ন। ফুটবলের জাদুতে মাতিয়ে রেখেছিলেন পুরো দুনিয়া। নান্দনিক এই ফুটবলার খেলার পাশাপাশি ভালবাসতেন গান গাইতে। ফুটবলের ঈশ্বরখ্যাত ম্যারাডোনা। ১৯৬০ সালের এই দিনে আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সে জন্মগ্রহণ করেন।

ফুটবল কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনা। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা মুগ্ধ তার পায়ের জাদুতে। ফুটবল ছাড়াও আরেকটি গুণের কারণে ভক্ত-প্রিয়জনদের কাছে প্রিয় ছিলেন ম্যারাডোনা। শুধু পায়ের জাদু নয়, তার কণ্ঠও মাতিয়েছে ভক্তদের।

বন্ধুদের আড্ডা, বিজ্ঞাপনী প্রচারণা কিংবা কনসার্ট মাতিয়ে রাখতেন গায়ক দিয়েগো ম্যারাডোনা। তার গানের সুরে সুরে উচ্ছল হয়ে থাকত শ্রোতারাও।

বিশ্বের নানা অঞ্চলে তাকে নিয়েও সৃষ্টি হয়েছে বহু গান। সবমিলিয়ে নানা আলোচনা সমালোচনায় ভরা এই ফুটবল কিংবদন্তীর জীবনে খেলার পাশাপাশি বড় একটি যায়গা জুড়েই ছিল গানের বসবাস।

ম্যারাডোনার সম্মানে আগামী ১৪ ডিসেম্বর সৌদি আরবের রিয়াদে বোকা জুনিয়র্সের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার ঘোষণা দিয়েছে বার্সেলোনা। দুই দলের মধ্যকার এই খেলাকে বলা হচ্ছে ‘ম্যারাডোনা কাপ’।

২০২০ সালের ২৫ নভেম্বর বুয়েনস আইরেসে মৃত্যুবরণ করেন সংগীতপ্রেমী ফুটবল কিংবদন্তী মারাডোনা। তার কদিন আগে ৩০ অক্টোবর ৬০তম জন্মদিন পালন করেন তিনি, ওই দিনই গুরুতর অসুস্থ হন।

মস্তিষ্কে রক্ত জমাট বাঁধার কারণে অস্ত্রোপচারও করা হয়। সফল অস্ত্রোপচার শেষে বাসায় ফেরার দুই সপ্তাহ পর কোটি কোটি ফুটবলপ্রেমীকে শোকে ভাসিয়ে মারা যান তিনি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর