সাম্প্রদায়িক উসকানি বরদাস্ত করা হবে না: তথ্য প্রতিমন্ত্রী

“প্রধানমন্ত্রীর উপস্থিতে তাকে নিয়ে,বাংলাদেশ নিয়ে উশৃঙ্খল আচরণ, কথাবার্তা বা প্রতিবাদের নামে নোংরামি আমাকে পীড়া দেয়। বাংলাদেশ বিরোধী কিছু চক্র সোস্যাল মিডিয়ায় দেশ ও প্রধানমন্ত্রীকে নিয়ে নোরাংমি রয়েছে।”

যুক্তরাষ্ট্র সফর শেষে বৃহস্পতিবার (৪ নভেম্বর) মন্ত্রণালয়ে তার অফিসকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

যে দেশ ত্রিশ লাখ শহীদের রক্তে অর্জিত,যে দেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ফসল, যে দেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পরিচালনায় তলাবিহীন ঝুড়ির থেকে উন্নয়নের মহাসড়কে ।

সেখানে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে নোংরা ভাষায় কথা বলবে,কটুক্তি করবে তা দেখে আমি মুখ বুঝে থাকতে পারি না। এই দেশে সাম্প্রদায়িক উস্কানি কোনোভাবে বরদাস্ত করা হবে না, বলেন তিনি।

লস এঞ্জেলেসে এর কনসাল জেনারেলে উদধৃতি দিয়ে প্রতিমন্ত্রী মুরাদ বলেন; বিদেশে মানুষ কষ্ট করে টাকা রোজগার করতে তার পরও আওয়ামী লীগের রাজনীতিকে ভালোবেসে যুক্ত রয়েছে, তারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে লালন করে বলেই। বিদেশে বসবাসরত মা বোনেরাও দেশের জন্য সাহসি ভূমিকা পালন করছে।

ওয়াশিং ডিসি এর হাইকমিশনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন; আমার অস্তিত্ব আমি বাঙালি,আমি বঙ্গবন্ধুর দেশের নাগরিক। আমি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। বঙ্গবন্ধু যে সংবিধান রচনা করেছে সেই সংবিধানে আমি বিশ্বাস করি। বাঙ্গালীর চেতনা,আদর্শ ও দর্শন দেশকে নিয়ে। বঙ্গবন্ধুর চেনতা আদর্শ,চেতনা ছারা কোনো কিছু নেই। যে যাই বলুক এর বাহিরে আমি কিছুই বলবোনা। জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা বা অসাম্প্রদায়িক বাংলাদেশ ছারা অন্য কিছু নয়।

ডা.মুরাদ হাসান বলেন; আমাদের দেশে যারা মাদ্রাসায় পড়ালেখা করে তাদের সবাইকে আমরা ভালোবাসি আদর করি। মাদ্রাসার ছাত্রদের জন্য ভালো রান্না করে পাঠাই বা ভালো বাজার করে দেই। এটা বঙ্গালির ঐতিহ্য,প্রত্যেক বাঙালির মধ্যে আছে। মাদ্রাসায় পড়া ছাত্ররা খারাপ পথে যেতে পারে না ,একদল নিকৃষ্ট দেশ বিরোধী গোষ্ঠী এই কোমলমতি ছাত্রদের হিপনোটাইচ করে বিপথে নিয়ে যাচ্ছে। এদের মদদেই পুজামন্ডপে হামলা হচ্ছে,হিন্দু ভাইদের নির্যাতন করছে এরা আসলে মানষিক বিকারগ্রস্থ। এইসব অপশক্তিকে রুখতে হবে এখনই, এদের কোনো ক্ষমা নয়। এরাই ধর্ম নিয়ে রাজনীতি করে দেশকে অস্থিতিশীল করছে,বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করছে। এসবের বিরুদ্ধে প্রধানমন্ত্রী কি একাই কথা বলবে? আমরাও বলবো,আর চুপ থাকা যায় না ।

বৈশাখী নিউজ/ ইডি