রাজশাহী ও যশোর শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম‌্যান নিয়োগ

সময়: 8:45 pm - November 23, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

রাজশাহী ও যশোর শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম‌্যান নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মকবুল হোসেনেকে সরিয়ে তার স্থানে কলেজ পরিদর্শক প্রফেসর হাবিবুর রহমানকে চেয়ারম্যান হিসেবে পদায়ন করা হয়েছে। এ ছাড়া, চেক জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের ঘটনায় যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেনকে ওএসডি করে অধ্যক্ষ ড. আহসান হাবিবকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ্র স্বাক্ষরিত এক আদেশে এসব আদেশ দেয়া হয়।

সাম্প্রতিক সময়ে রাজশাহী শিক্ষাবোর্ড কেন্দ্র করে কর্মকর্তা-কর্মচারীদের মধ‌্যে ব্যাপক অস্থিতিশীল অবস্থা বিরাজ করছিল। এ ছাড়াও শিক্ষা বোর্ড চেয়ারম্যান মকবুল হোসেনকে নিয়েও নানা অভিযোগ ছড়াতে থাকায় তাকে সরিয়ে নতুন করে কলেজ পরিদর্শক হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হলো।

অন‌্যদিকে, চেক জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের ঘটনায় যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন ও সচিব প্রফেসর এএমএইচ আলী আর রেজাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

নির্দেশনা অনুযায়ী যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. আহসান হাবিবকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং রাজশাহীর ড. কামরুজ্জামান ডিগ্রি কলেজের শিক্ষক মো. আব্দুল খালেক সরদারকে ভারপ্রাপ্ত সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, যশোর শিক্ষা বোর্ডে জালিয়াতির মাধ্যমে চার ধাপে ৩৮টি চেকে প্রায় সাত কোটি টাকা আত্মসাতের প্রমাণ পায় তদন্ত কমিটি। গত ১৪ নভেম্বর বিকালে তদন্ত কমিটির প্রধান কলেজ পরিদর্শক কে এম রব্বানি বোর্ড সচিবের কাছে প্রতিবেদন জমা দেন।

গত ৭ অক্টোবর যশোর শিক্ষা বোর্ডের অভ্যন্তরীণ হিসাব নিরীক্ষার সময় প্রথম জালিয়াতির ঘটনা ধরা পড়ে। এ দিন নয়টি চেক জালিয়াতির মাধ্যমে প্রায় দুই কোটি টাকার তথ্য উদঘাটিত হয়। এরপর দ্বিতীয় ধাপে প্রায় ১৬ লাখ টাকা, তৃতীয় ধাপে দুই কোটি ৪৩ লাখ টাকা ও সর্বশেষ উদঘাটিত হয় আরও প্রায় এক কোটি ৮৩ লাখ টাকার জালিয়াতির তথ্য পাওয়া যায়।

বৈশাখী নিউজ/ ইডি

 

Share Now

এই বিভাগের আরও খবর