প্রযুক্তির ব্যবহার দুর্নীতি কমাবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

আপডেট: December 12, 2021 |

গ্রাহক সেবার মান বাড়ানো, কাজে গতি আনা ও দুর্নীতি রোধে বিদ্যুৎ খাতে দ্রুত ডিজিটালাইজেশন ও প্রযুক্তির ব্যবহার বাড়ানোর ওপর জোর দিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, প্রযুক্তির প্রয়োগ যত বাড়বে, কাজ তত সহজ হবে। দুর্নীতি কমে স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে, গ্রাহক সেবা নিশ্চিত হবে।

রোববার (১২ ডিসেম্বর) বিদ্যুৎ ভবনে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) উদ্যোগে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১’ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ মানে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। আত্মনির্ভরশীল আধুনিক প্রতিষ্ঠান গড়তে অবশ্যই প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে।

সেবার মান বাড়াতে অন্যান্য বিতরণ কোম্পানিগুলোকেও দ্রুত ডিজিটালাইজড করা হচ্ছে। ইন্টার কানেক্টিভ ওয়েব সাইট এখন সময়ের দাবি। ডিপিডিসির আন্ডার গ্রাউন্ড প্রকল্পের মধ্যে আরও গ্রাহকবান্ধব প্রকল্প নিতে হবে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় জানায়, গত ৩১ অক্টোবর পর্যন্ত ডিপিডিসির গ্রাহক সংখ্যা ১৫ লাখ ২৩ হাজার ৮৪৭ জন।

কল সেন্টার, কিয়স্ক বেইজড ওয়ানস্টপ কাস্টমার সার্ভিস, মোবাইল অ্যাপসের মাধ্যমে গ্রাহকের অভিযোগ গ্রহণ ও সমাধান, ইন্টারেকটিভ ওয়েবসাইট প্রভৃতির মাধ্যমে ডিপিডিসি গ্রাহক সেবা দিয়ে আসছে।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান বক্তব্য রাখেন।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর