তথ্য গোপন রাখতে আকর্ষণীয় ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

ব্যবহারকারীদের মন পেতে সারাবছরই নতুন নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ।এবার অ্যাপটিকে আরও আকর্ষণীয় করে তুলতে নানা সুযোগ-সুবিধার কথা ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। উৎসব স্পেশ্যাল স্টিকার থেকে স্টেটাস সংক্রান্ত নানা আপডেট এনেছে হোয়াটসঅ্যাপ। যারা ডেস্কটপে এই মেসেজিং অ্যাপটি ব্যবহার করেন, শুধু তারাই পাবেন এই নতুন সুবিধা।

WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, খুব তাড়াতাড়ি ওয়েব/ডেস্কটপ অ্যাপ ভার্সান থেকে ‘মাই কনট্যাক্টস একসেপ্ট’ অপশনটি ব্যবহার করা যাবে। অর্থাৎ আপনি চাইলেই কনট্যাক্ট লিস্টের মধ্যে অপছন্দের ব্যক্তিটির থেকে নিজের লাস্ট সিন লুকিয়ে রাখতে পারবেন। ধরুন আপনি চান না, আপনি কখন শেষ অনলাইন ছিলেন, তা বিশেষ কয়েকজনকে না জানাতে। তখন ‘মাই কনট্যাক্টস একসেপ্ট’ অপশনটি কাজে লাগবে। পাশাপাশি এই অপশনের মাধ্যমেই নিজের প্রোফাইল পিকচারও লুকিয়ে রাখা যাবে।

বর্তমানে সেটিংস থেকে ‘এভরিওয়ান’, ‘মাই কনট্যাক্টস’ ও ‘নোবডি’- এই তিনটি অপশনই ব্যবহার করতে পারতেন ইউজাররা। তবে এবার 2.2149.1 ভার্সান থেকে নতুন ফিচারটি আপডেট হয়ে যাবে।

জানা যায়, অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ইউজারই নতুন ফিচারের সুবিধা উপভোগ করতে পারবেন। যদিও কবে থেকে এই সুবিধা মিলবে, সংস্থার পক্ষ থেকে নিশ্চিত কিছু জানানো হয়নি। তবে এখানেই শেষ নয়, শোনা যাচ্ছে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ইন-অ্যাপ ক্যামেরা ইন্টারফেসেরও পরীক্ষানিরীক্ষা চলছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

বৈশাখী নিউজ/ জেপা