সেভিয়া ১০ জন নিয়ে বার্সাকে রুখে দিল

লা লিগায় সেভিয়ার মাঠে দাপট দেখিয়ে খেললো বার্সেলোনা। কিন্তু দ্বিতীয়ার্থে প্রতিপক্ষ ১০ জনের দলকে পেয়েও কাজে লাগাতে পারেনি জাভির শিষ্যরা। নিজেদের মাঠে বার্সাকে রুখে দিয়েছে সেভিয়া।

মঙ্গলবার রাতে সানচেস স্টেডিয়ামের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ম্যাচে ৫৯ শতাংশ সময় বল দখলে রাখা বার্সেলোনা গোলের জন্য ২৩টি শট নেয়, যার সাতটি ছিল লক্ষ্যে। আর স্বাগতিকরা পাঁচ শটের একটি ছিল লক্ষ্যে, সেটিই হয়েছে গোল।

ম্যাচের শুরু থেকেই বেশ কয়েকটি আক্রমণ করে বার্সা। তবে ২২তম মিনিটে এগিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল সেভিয়ার। রাফা মির বার্সেলোনার জালে বলে পাঠালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়।

৩২তম মিনিটে এগিয়ে যায় সেভিয়া। বার্সেলোনারই সাবেক মিডফিল্ডার ইভান রাকিতিচের কর্নারে ছুটে গিয়ে ডান পায়ের নিচু শটে গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার পাপো গোমেজ।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে সমতায় ফেরে বার্সেলোনা। ম্যাচের ৪৫তম মিনিটে উসমান দেম্বেলের কর্নারে লাফিয়ে উঠে হেডে গোল করেন উরুগুয়ের ডিফেন্ডার রোনালদ আরোজো।

দ্বিতীয়ার্ধে ফিরে বড় ধাক্কা খায় সেভিয়া। ৬৪তম মিনিটে দুজনের চ্যালেঞ্জের পর টাচলাইনের বাইরে মেজাজ হারিয়ে আলবার মুখে হাত দিয়ে বল মেরে লাল কার্ড দেখেন ডিফেন্ডার জুল কুন্দে।

এরপর ১০ জনের সেভিয়াকে চেপে ধরে বার্সা। আক্রমণে ধার বাড়িয়ে গোল আদায়ের চেষ্টা করে। ৮৪তম মিনিটে এসেছিল দারুণ এক সুযোগও। কিন্তু বাধ সাধে গোলপোস্ট। দেম্বেলের বাঁ পায়ের শট সরাসরি লাগে পোস্টে গিয়ে।

শেষ পর্যন্ত ১-১ ড্রয়েই মাঠ ছাড়ে দুই দল।

এই ড্রয়ে ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

আর ২৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে বার্সেলোনা।

বৈশাখী নিউজ/ জেপা