বিহারে নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১০

ভারতের বিহার রাজ্যের মুজাফফরপুরে ঘটে গেল বড় এক দুর্ঘটনা। রোববার সকালে শহরের শিল্পাঞ্চলে মোদী কুরকুরে ও নুডলস কারখানায় একটি বয়লার বিস্ফোরণে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় আশেপাশের কারখানার লোকজনসহ আরও অনেক মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে।

এদিকে ঘটনাস্থলে স্থানীয় সাংসদ, জেলা প্রশাসকসহ একাধিক শীর্ষ কর্মকর্তা উপস্থিত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বয়লার বিস্ফোরণটা এতটাই শক্তিশালী ছিল যে, এর আওয়াজ ৫ কিলোমিটার পর্যন্ত শোনা যায়। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের চিড়া ও আটার কারখানাও। ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। উদ্ধারকাজ জারি রয়েছে। তবে দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখনও জানা যায়নি।

দুর্ঘটনার সময় কারখানায় কতজন কাজ করছিলেন তা এখনও সুস্পষ্টভাবে জানা যায়নি। এই আবহে পুলিশ ও ফায়ার সার্ভিস মিলে উদ্ধার কাজ চালাচ্ছে। ট্রাক্টর দিয়ে কারখানার গেট বন্ধ করে দেয়া হয়েছে।

প্রতিবেশীরা জানান, বয়লার বিস্ফোরণে বিকট শব্দ হয়। এর জেরে এলাকার বাড়িগুলোর জানালা এবং দরজা পর্যন্ত কেঁপে ওঠে।

এদিকে, কারখানায় কর্মরত কর্মচারীদের স্বজনরা তাদের প্রিয়জনের খোঁজ পেতে কারখানার বাইরে অপেক্ষায় রয়েছেন। একইসঙ্গে লোকজনকে ভিতরে যেতে বাধা দিচ্ছেন প্রশাসনের কর্মকর্তারা। এই আবহে সেখানকার পরিস্থিতি খুবই গুরুতর হয়ে উঠেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানোর চেষ্টা চলছে। সূত্র- হিন্দুস্তান টাইমস।

বৈশাখী নিউজ/ জেপা