বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে বৈঠকে বসেছে ন্যাপ

নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের ধারাবাহিকতায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির কার্যকরি সভাপতি আইভি আহমেদের নেতৃত্বে ৭ সদস্য।

আজ রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে বঙ্গভবনে এ বৈঠক শুরু হয়।এর আগে ২০শে ডিসেম্বর বিকেলে প্রথম দিনের সংলাপে যোগ দেয় একাদশ জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। তারা সার্চ কমিটির জন্য ৫ জনের নাম দেয়। ২২শে ডিসেম্বর যোগ দেয় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ।

আগামীকাল সোমবার (২৭শে ডিসেম্বর) বিকেল ৪টায় বাংলাদেশ তরিকত ফেডারেশন, একই দিন সন্ধ্যা ৬টায় খেলাফত মজলিশ, ২৮শে ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, ২৯শে ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ এবং একই দিন সন্ধ্যা ৬টায় ইসলামী ঐক্যজোট রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে অংশ নেবে।

এছাড়া, ২ জানুয়ারি গণফোরাম ও বিকল্পধারা এবং ৩ জানুয়ারি গণতান্ত্রিক পার্টি ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সংলাপে অংশ নিবে। কেএম নুরুল হুদার নেতৃত্বে বর্তমান ইসির মেয়াদ ১৪ই ফেব্রুয়ারি শেষ হবে। সংবিধান অনুযায়ী, এ সময়ের মধ্যেই রাষ্ট্রপতি নতুন কমিশন গঠন করবেন। ওই কমিশনের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৈশাখী নিউজ/ জেপা