বঙ্গবন্ধুকে নিয়ে গান’ সিডি উদ্বোধন করলেন তিন মন্ত্রী

বাংলাদেশ সংগীত পরিষদ প্রকাশিত ‘বঙ্গবন্ধুকে নিয়ে গান’ সিডির মোড়ক উন্মোচিত হয়েছে।

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সোমবার সন্ধ্যায় রাজধানীতে বাংলা একাডেমী নজরুল মঞ্চে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত ১১টি নতুন গানের এই সিডি উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা: দীপু মণি, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান, বাংলাদেশ ইউনিভার্সিটি অভ প্রফেশনালস এর বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন এবং সংগীত পরিষদের সভাপতি রেহানা আশিকুর রহমান, মহাসচিব ফেরদৌস হোসেন ভুঁইয়া, সিনিয়র সহসভাপতি শেখ সাদী খান প্রমুখ।

সংগীত পরিষদের সভাপতির পরিচালনায় আমন্ত্রিত মন্ত্রীবর্গ ও অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তারা এই সিডি প্রকাশের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, সংগীত শিল্পীদের এই সংগঠন তিন দশক ধরে দেশে সংস্কৃতির বিকাশ, শিল্পীদের সম্মান প্রতিষ্ঠা ও সংগীতের মানোন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রেখে আসছে। দেশের মানুষের মনন বিকাশে শিল্প-সংস্কৃতির চর্চার প্রসারে গুরুত্ব আরোপ করেন মন্ত্রীবর্গ।

হাসিনা মমতাজ, খুরশীদ আলম, রথীন্দ্রনাথ রায়, মো: রফিকুল আলম, শাহীন সামাদ, তিমির নন্দী, ফাতেমা-তুজ-জোহরা, লীনু বিল্লাহ, তপন চৌধুরী, রেহানা আশিকুর রহমান, কামাল আহমেদসহ প্রায় অর্ধশত সংগীতশিল্পী গানগুলোতে কন্ঠ দিয়েছেন।

গীতিকার ফেরদৌস হোসেন ভুঁইয়া, শাফাত খৈয়াম, কাজী রোজী, ওসমান শওকত, চৌধুরী আবিদা রহমান ও আবাম ছালাউদ্দিনের লেখা ১১টি গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন শেখ সাদী খান, এ কে আজাদ মিন্টু, ফোয়াদ নাসের বাবু, বদরুল আলম বকুল, আনিসুর রহমান তনু, সুজেয় শ্যাম ও মো: শাহনেওয়াজ। সিডিটির বিক্রয়মূল্য রাখা হয়েছে পঞ্চাশ টাকা।

অনুষ্ঠানে আমন্ত্রিত শিল্পীরা বঙ্গবন্ধুর স্মৃতির উদ্দেশ্যে নিবেদিত এ সিডির কয়েকটি গান পরিবেশন করেন।

বৈশাখী নিউজ/ ইডি