সালাহর পেনাল্টি মিসে হেরে গেল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে সুযোগ হাতছাড়া করায় লেস্টারের বিপক্ষে হেরে গেলো লিভারপুল। লেস্টার সিটির বিপক্ষে সালার পেনাল্টি মিস ভাগ্য বদলে দেয় অল রেডসদের।

মঙ্গলবার রাতে লেস্টারের বিপক্ষে ১-০ তে হারে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

৬৪ শতাংশ সময় বল দখলে রাখা ক্লপের দলের ২১ শটের কেবল চারটি ছিল লক্ষ‍্যে। বিপরীতে ঘরের মাঠে লেস্টারের ৬ শটের কেবল একটি ছিল লক্ষ‍্যে, সেটিই যায় জালে।

লিভারপুলের সামনে সবচেয়ে ভালো সুযোগ এসেছিল ম্যাচের ১৬ মিনিটের মাথায়। ডি-বক্সের মধ্যে সালাহকে ফাউল করেছিলেন লেস্টারের উইনফ্রেড এনডিডি। যার ফলে পেনাল্টি পেয়ে যায় ক্লপের শিষ্যরা। কিন্তু সেটি কাজে লাগাতে পারেনি তারা।

তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহর নেওয়া স্পট কিক ঝাঁপিয়ে ঠেকান লেস্টার গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল। ফিরতি বলে হেড করেন সালাহ, ক্রসবারে লেগে। সেই বলে শট নেন জর্ডান হেন্ডারসন, কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি তিনিও। ফলে হতাশায় ডুবতে হয় লিভারপুলকে।

২০১৭ সালের ২৮ অক্টোবরের পর স্পট কিক থেকে প্রথমবার গোল করতে ব‍্যর্থ হলো দলটি। সেবারও গোল করতে ব‍্যর্থ হয়েছিলেন সালাহ। এরপর থেকে ২১টি পেনাল্টি থেকে গোল করে লিভারপুল, এর শেষ নয়টি নেন সালাহ।

খেলার ধারার বিপরীতে গিয়েই ম্যাচের ৫৯তম মিনিটে এগিয়ে যায় লেস্টার। জয়ের নায়ক আদেমোলা লোকমান গোলটি করেন। কাইরনান ডিউসবুরি-হলের স্লাইড থেকে বল পেয়ে জালে পাঠান তিনি।

বাকি সময়ে একের পর এক আক্রমণ রুখে দিয়ে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লেস্টার।

এই হারে প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির কাছে যাওয়ার সুযোগ হাতছাড়া করলো লিভারপুল। গত আসরের চ‍্যাম্পিয়নদের পয়েন্ট ৪৭। তাদের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে আছে ম‍্যানচেস্টার সিটি।

দিনের অপর ম্যাচে ওয়াটফোর্ডকে ৪-১ গোলে বিধ্বস্ত করে টেবিলে পঞ্চমস্থানে উঠে এলো ওয়েস্টহাম। ম্যাচে ওয়েস্ট হামের হয়ে সচেক, বেনরাহমা, নোবলে ও ভিলাসিক গোল চারটি করেন। আর ওয়াটফোর্ডের হয়ে একমাত্র গোল করেন বোনাভেঞ্চুর।

এদিকে সাউদাম্পটনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ওয়েস্টহামের নিচে নেমে গেলো টটেনহাম।

বৈশাখী নিউজ/ বিসি