আকাশছোঁয়া পারিশ্রমিক চাইলেন ফরাসি তারকা উসমান ডেম্বেলে

বার্সেলোনার ফরাসি তারকা উসমান ডেম্বেলে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ দিনের কোয়ারেন্টিন কাটাচ্ছেন। তার বার্সায় থাকা না থাকা নিয়ে গত কয়েকদিন ধরেই গুঞ্জন চলছে। ২০১৬ সালে বার্সেলোনায় এলেও চোটের কারণে দলে কখনো নিয়মিত হতে পারেননি। গত মাসেও তিনি ১৮দিন মাঠের বাইরে ছিলেন। এমন চোটপ্রবণ ফুটবলার এবার ক্লাবের কাছে আকাশছোঁয়া পারিশ্রমিক দাবি করে বসলেন!

কিছুদিন আগেই ফরাসি তারকাকে পাঁচ বছরের নতুন চুক্তির প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। কাতালান ক্লাবটির কোচ জাভি হার্নান্দেজ নতুন প্রজেক্টের অংশ হিসেবে ডেম্বেলেকে ধরে রাখতে চান। কিন্তু ডেম্বেলে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন! কারণ চুক্তি নবায়নের প্রস্তাবে মৌসুমপ্রতি ৪ কোটি ইউরো পারিশ্রমিক চেয়েছেন। এর সঙ্গে নতুন চুক্তিতে সই করার জন্য আরও ২ মিলিয়ন ইউরো বোনাস। আর্থিক সমস্যার কারণে লিওনেল মেসির মতো তারকাকে ছেড়ে দেওয়া বার্সার কাছে এই প্রস্তাব অবাস্তব বটে!

তাই খুব স্বাভাবিকভাবেই বার্সার পক্ষ থেকে এই প্রস্তাব নাকচ করে দেওয়া হয়েছে। তাহলে ডেম্বেলে কোথায় যাচ্ছেন? ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানোর টুইট করে জানিয়েছেন, ‘ডেম্বেলেকে ফ্রি এজেন্ট হিসেবে বড় অঙ্কের বেতনে কেনার প্রস্তাব দিয়েছে দুটি ইংলিশ ক্লাব। সে বার্সায় থাকতে চাইলেও বার্সা তার পারিশ্রমিকের দাবি মেনে না নিলে নতুন চুক্তিতে সই করবে না। জটিল পরিস্থিতি।’ সেই দুটি ক্লাবের একটি নিউক্যাসল ইউনাইটেড। অন্য ক্লাবটির নাম এখনো জানা যায়নি।

বার্সায় ডেম্বেলের চোটের ইতিহাস ঘাটলে চোখ কপালে উঠতে বাধ্য। হ্যামস্ট্রিংয়ের চোটে ২০১৭-১৮ মৌসুমে ছিলেন ১০৬ দিন মাঠের বাইরে ছিলেন। ২০১৯-২০ মৌসুমে ছিলেন একটানা ১৯১ দিন। এ মৌসুমেও হাঁটুর চোটে একটানা ১৩৪ দিন মাঠের বাইরে থাকতে হয়। সুতরাং, ২৪ বছর বয়সী ডেম্বেলের ক্যারিয়ার কতটা দীর্ঘায়িত হবে সেটা নিয়ে অনেকেরই সংশয় আছে। সম্প্রতি ডেম্বেলে বিয়ে করেছেন। বার্সা সমর্থকরা মজা করে বলছেন, সংসার চালাতে ডেম্বেলে যতটা সম্ভব আয় করে নিতে চাইছেন।

বৈশাখী নিউজ/ ইডি