অভিযোগের পাহাড় নিয়ে চান নৌকা প্রতীক

আপডেট: January 6, 2022 |

দুর্নীতিবাজ, মামলার আসামী, ভূমি দখল,পাহাড় কাটা ও বনদস্যু’ এসব বিস্তর অভিযোগ থাকা বেশ কয়েকজন এবার কক্সবাজারের মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের নৌকা প্রতীক প্রার্থী। এদের অর্থধ ও প্রভাবে সৎ ও দলের জন‌্য নিবেদিতপ্রাণ যোগ‌্য প্রার্থীরা এখন পেছনের সারিতে। এ নিয়ে এলাকার নেতাকর্মীদের আফসোসের শেষ নেই। এ নিয়ে আওয়ামী লীগের দলীয় প্রধান শেখ হাসিনা বরাবর চিঠিও দিয়েছে নেতাকর্মীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে অন‌্যতম চেয়ারম‌্যান প্রার্থী এনামুল করিম। তার পিতা জাফর মেম্বার, যিনি বর্তমান উপজেলা বিএনপির উপদেষ্টা। তিনি সাবেক ছাত্রদল সভাপতি, সাবেক ছাত্রসেনা সভাপতি যার বিরুদ্ধে থানায় শালিস এবং ভূমি অফিসে দালালির মাধ্যমে অসহায় মানুষদেরকে হয়রানীর অসংখ্য অভিযোগে অভিযুক্ত হয়েছেন।

তার বড় ভাই রেজাউল করিম মেম্বার বর্তমান ছোট মহেশখালী ইউনিয়ন বিএনপির সভাপতি। ২০১২ সালের বিএনপির বিক্ষোভ সমাবেশ সফল করতে পুরো মহেশ খালী উপজেলায় লিফলেট বিতরন এবং পাড়ায় পাড়ায় গন সংযোগের প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন।

নৌকার আরেক মনোনয়ন প্রাত‌্যাশী রিয়ানুল ইসলাম মঈন। যিনি ভূমি দখল,পাহাড় কাটা ও বনদস্যু হিসাবে মিডিয়ায় ও সংশ্লিষ্ট উপজেলা এবং জেলার সরকারী দপ্তর থেকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি দলীয় শক্তি প্রদর্শন করে বিভিন্ন খাল, নদী থেকে বালি উত্তোলন করে জন দূর্ভোগ সহ সরকারের ভাবমূর্তি নষ্ট করে সমালোচিত হয়েছেন।

তার বড় ভাইু মো. সিরাজুল মোস্তফা (বাশী) যিনি অতীতে অনেক দল বদল করে বর্তমানে উপজেলার জাতীয় পার্টির সদস্য সচিব হিসাবে দায়িত্ব রত আছেন। যিনি মহেশ খালীর অন্যতম সরকারের সামাজিক বনায়ন কেটে ধংশ করার জন্য দায়ী বলে সরকারী দপ্তরে সিলগালা রয়েছেন।

নৌকার মনোনয় প্রত‌্যাশা আরেকজন জহিরুল ইসলাম সিকদার, যিনি ইয়াবা সেবনকারী ও মাদক নিরাময় কেন্দ্রের রোগী। দীর্ঘ ৬ মাস মাদক নিরাময় কেন্দ্রে বন্দী ছিলেন ।

নৌকার মনোনয়ন প্রত‌্যাশা সাইফুল ইসলামও (রায়হান), যিনি সাবেক ছাত্রসেনার সাধারন সম্পাদক ছিলেন। তার পিতা তৎকালীন মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটির গ্রুপ লিডার ছিলেন। তারা চাচা ইলিয়াস খান আমেরিকার ফ্লোরিডা বিএনপি’র বর্তমান আহবায়ক ও সাবেক বিএনপি ফ্লোরিডা শাখার সাধারন সম্পাদক থাকায় চাচার নিদ্দের্শে পরোক্ষভাবে বিএনপি কর্মসূচিতে সহযোগিতা করে আসছেন।

এদিকে এলাকার বর্তমমান চেয়ারম‌্যান জিহাদ বিন আলী। তিনিও নৌকার প্রত‌্যাশী। তার বিরুদ্ধেও অভিযোগের পাহাড় নেতাকর্মীদের। গেল পাঁচ বৎসরের ইউনিয়ন আওয়ামী লীগের কোন কর্মসূচির সাথে কোন প্রকার সম্পর্ক রাখেননি। এমন খুবই অজনপ্রিয় ও বিভিন্ন দূর্নীতির অভিযোগ রয়েছে, এছাড়া অদক্ষতার পরিচয় দিয়েছে ইউনিয়ন পরিষদের বিভিন্ন কার্যক্রমে। এমন কি ইউনিয়ন আওয়ামী লীগ থেকে তার নাম জেলা কমিটিতে প্রেরন করেননি।

নৌকার আরেক মনোনয়ন প্রত‌্যাশী মাষ্টার মাহবুব আলম, যিনি সাবেক ছাত্র সেনার নেতা ছিলেন এবং যিনি গেল জোট সরকার আমলের মনোনীত প্রার্থীর পক্ষে মাঠে ময়দানে প্রত্যক্ষভাবে জড়িত থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পরাজয় নিশ্চিত করতে উঠে পড়ে লেগে ছিলেন।

ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুর্নীবাজ ও বিএনপি ঘেষা প্রার্থীদের ভিড়ে কোনঠাসা ত‌্যাগীরা। পরিস্থিতি যখন এমন তখন এলাকার নেতাকর্মীরা যোগ‌্য ও দলেল জন‌্য নিবেদিত, এমন নেতার হাতে নৌকার হাল দিতে কেন্দ্রের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Share Now

এই বিভাগের আরও খবর