সিডনি টেস্টে চরম ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড

আপডেট: January 7, 2022 |

সিডনি টেস্টে প্রতিদিনই বাগড়া দিচ্ছে বৃষ্টি। তারপরও ইংল্যান্ড এই টেস্ট বাঁচাতে পারবে কিনা, দেখা দিয়েছে সংশয়। যতটুকু সময় পাওয়া যাচ্ছে, তার মধ্যেই যে প্রতিপক্ষকে কোণঠাসা করে ফেলেছে অস্ট্রেলিয়া।

চলতি অ্যাশেজ সিরিজে ইংলিশ ব্যাটারদের দুর্দশা যেন কাটছেই না। চতুর্থ টেস্টে আবারো চরম ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে ইংল্যান্ড। ৪ উইকেটে ৩৬ রান নিয়ে তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে গেছে জো রুটের দল।

উসমান খাজার ১৩৭ রানের চোখ ধাঁধানো ইনিংসে ভর করে ১৩৪ ওভারে ৮ উইকেটে ৪১৬ রান তুলে দ্বিতীয় দিনের শেষ সময়ে ইনিংস ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। অজিদের লক্ষ্য ছিল, দ্বিতীয় দিনেই ইংল্যান্ডের ২-১টা উইকেট তুলে নেওয়া। তবে ওইদিন ৫ ওভার অনায়াসেই কাটিয়ে দেয় ইংল্যান্ড। বিনা উইকেটে ১৩ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নামে সফরকারিরা।

কিন্তু বেশিক্ষণ স্বস্তি থাকেনি। ৩৯ বলে ৩ রান করা হাসিব হামিদকে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন মিচেল স্টার্ক। তারপরই শুরু হয় মড়ক। ৫৫ বলে ব্যক্তিগত ১৮ রানে বোল্ড হন ক্রলিও। তার উইকেটটি নেন চমক দেখিয়ে এই সিরিজেই অভিষেক হওয়া স্কট বোল্যান্ড।

ইংল্যান্ডের বিপর্যয় আরো ঘণীভূত হয় বরাবরের ভরসা জো রুটও বোল্যান্ডকে উইকেট দিয়ে আসলে। রানের খাতা খোলার আগেই দ্বিতীয় স্লিপে ক্যাচ হন ইংলিশ দলপতি। পরের ওভারে ডেভিড মালানকে ৩ রান করতেই তুলে নেন ক্যামেরুন গ্রিন। ফলে চরম অস্বস্তি নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে ধুঁকতে থাকা ইংল্যান্ড।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর