সাম্রাজ্যবাদী শক্তি এখনো ষড়যন্ত্রে লিপ্ত : সংস্কৃতি প্রতিমন্ত্রী

কে এম খালিদ

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, সাম্রাজ্যবাদী শক্তি যারা বাংলাদেশের স্বাধীনতাকে রুখে দিতে চেয়েছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত ছিল, যারা সেসময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত করেছিল, সে সাম্রাজ্যবাদী শক্তি এখনো বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে রুখে দিতে ষড়যন্ত্রে লিপ্ত।

জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে সকল বাধা-বিপত্তি ও ষড়যন্ত্র নস্যাৎ করে আমরা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা তথা জ্ঞানমনস্ক উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সঠিক পথেই রয়েছি এবং ইতোমধ্যে এ লক্ষ্য অর্জনে অনেকদূর এগিয়ে গিয়েছি।

প্রতিমন্ত্রী আজ বুধবার (১২ জানুয়া‌রি) বিকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘর এর কবি সুফিয়া কামাল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাদুঘরে আয়োজিত ‘হে মহামানব একবার এসো ফিরে’ শীর্ষক বিশেষজ্ঞ বক্তৃতা ও সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মনসুর।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট লেখক ও সংস্কৃতিজন অধ্যাপক কাজী মদিনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি।

বৈশাখী নিউজ/ জেপা