লাইসেন্স ছাড়াই গাড়ি চালালেন ৭০ বছর!

আপডেট: January 30, 2022 |

কোনওদিন দুর্ঘটনা ঘটাননি, তার গাড়ির ধাক্কায় কেউ আহত হননি, কখনও সম্পত্তির ক্ষতি হয়নি বলেও দাবি করেছেন। তবে চালকের বিধিবদ্ধ লাইসেন্স তার কাছে নেই। সত্যি পুলিশ কোনও ড্রাইভিং লাইসেন্স পায়নি তার কাছে থেকে। অথচ ভদ্রলোক ৭০ বছর ধরে গাড়ি চালাচ্ছেন! এমন আজব ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য পড়ে গেছে ইংল্যান্ডে। প্রশ্ন উঠেছে পুলিশের ভূমিকা নিয়ে। যদিও পুলিশের ফেসবুক পোস্ট থেকেই জানা গেছে এই কাণ্ড।

নটিংহামের বুলওয়েলে নাকা চেকিং চলছিল ব্রিটিশ পুলিশের। এলাকার টেসকো এক্সট্রা বলে একটি জায়গায় গাড়ি থামানো হয় এক শক্তপোক্ত বৃদ্ধের। স্বভাবতই পুলিশ এরপর চালকের লাইসেন্স দেখতে চায়। উত্তরে চালক সোজাসাপটা জানান, তার জন্ম ১৯৩৮ সালে। ১২ বছর বয়স থেকে গাড়ি চালাচ্ছেন। আজ অবধি ড্রাইভিং লাইসেন্স করাননি। এবং এভাবেই চলছে। অর্থাৎ তার দাবি, গত ৭০ বছর ধরে তিনি চালকের লাইসেন্স ছাড়াই গাড়ি চালিয়ে আসছেন। পুলিশ তাকে কখনও আটকায়নি বলেও দাবি তার।

বৃদ্ধের এই বক্তব্যে তার উপর রেগে যাওয়ার বদলে কার্যত তাজ্জব বনে যায় ব্রিটিশ পুলিশ। ফেসবুক পোস্টে পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি দাবি করেছে, ড্রাইভিং লাইসেন্স না থাকলেও গত ৭০ বছরে সে একটিও দুর্ঘটনা ঘটাননি।

ফেসবুকে স্থানীয় পুলিশের পক্ষ থেকে লেখা হয়, “গত সন্ধ্যায় শেরউড ও ক্যারিংটনে রুটিন পেট্রলিংয়ে বেরিয়ে ছিল পুলিশের একটি গাড়ি। যাওয়ার পথে বুলওয়েলে এক ব্যক্তির গাড়ি থামানো হয়। এরপর যা ঘটে তা অবিশ্বাস্য। লাইসেন্স দেখতে চাইলে বৃদ্ধ বলে গত ৭০ বছর ধরে ড্রাইভিং লাইসেন্স, ইন্সুরেন্স ইত্যাদি প্রয়োজনীয় নথি ছাড়াই গাড়ি চালাচ্ছেন তিনি। তাকে কখনও আটকানো হয়নি। তিনি এভাবেই গাড়ি চালিয়ে আসছেন ১২ বছর বয়স থেকে। ওই ব্যক্তি আরও দাবি করেন, তিনি কখনও দুর্ঘটনা ঘটাননি।”

যদিও ওই পোস্টে একদম শেষে পুলিশ জানিয়েছে, ইদানিংকালে গাড়ির নম্বর প্লেট নিয়ে সমস্যা দেখা যাচ্ছে। অতএব, চালকরা নিজেদের কাছে গাড়ির কাগজপত্র রাখবেন। চেকিং কিন্তু চলছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর