‘শতবর্ষের আলোয় বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন

আপডেট: January 31, 2022 |

নিজস্ব প্রতিবেদক: শ্যামলী ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালের পরিচালক ডা. আবু রায়হান সম্পাদিত ‘শতবর্ষের আলোয় বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন।

রবিবার বিকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর এম আব্দুল্লাহ এই বইয়ের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে ডা. আবু রায়হান বলেন, “করোনাভাইরাসের মহামারিতে দেশের মানুষের চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকিতে শতবর্ষের আলোয় বঙ্গবন্ধু এই বইটির সম্পাদনার কাজে হাত দেই।

বিভিন্ন বই পড়ে বঙ্গবন্ধুকে যতটুকু জেনেছি তাই এই বইয়ে লিপিবদ্ধ করেছি। আমার কাছে মনে হয়েছে বঙ্গবন্ধু প্রতিটি ভাষন একটির চেয়েয়ে আরেকটি গুরুত্বপূর্ণ।

আশা করি বইটি পড়ে বঙ্গবন্ধুকে নতুন প্রজন্ম জানতে পারবে। বঙ্গবন্ধুকে আমরা যত পড়বো ততই শিখবো। নতুন প্রজন্মকে আহ্বান জানাবো বেশি করে বঙ্গবন্ধুকে জানুন তাহলেই ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধুকে জানতে পারবেন। যা আপনাদের জীবনে পাথেয় হিসেবে থাকবে।”

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. আব্দুল্লাহ বলেন, ” এই বইটি একজন চিকৎসক মানুষের সেবার পাশাপাশি কষ্ট করে বঙ্গবন্ধুর উদৃতি ও বক্তব্য নিয়ে সংকলন করেছেন। যা আমাদের জন্য অনেক পাওয়া।

আপনারা বইটি পড়লে অনেক কিছু জানতে পারবেন। আশা করি বইটি পড়বেন, অনেক কিছুই জানতে পারবেন।”

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর