পেন্টাগনে ঢুকে পড়ায় মুরগি আটক!

আপডেট: February 7, 2022 |

যে সে ভবন নয়, রীতিমতো পৃথিবীকে নিয়ন্ত্রণ করা সবচেয়ে প্রভাবশালী ভবন পেন্টাগন। আর সেই ভবনে অনুপ্রবেশ! তাই সাজাও হবে নিশ্চয়। কিন্তু একটা মুরগিকে আর কিইবা সাজা দেওয়া যায়? তাইতো শেষমেষ তাকে তুলে দেওয়া হলো প্রাণী কল্যাণ সংস্থার কাছে। আর তা নিয়ে রীতিমতো হাসির রোল বয়ে গেল সোশ্যাল মিডিয়ায়।

আন্তর্জাতিক গণমাধ্যম থেকে জানা যায়, গত সোমবার সকালে ওয়াশিংটন ডিসির উপকণ্ঠে মার্কিন প্রতিরক্ষা দপ্তরের প্রধান কার্যালয়ের এলাকায় মুরগিটিকে পাওয়া যায়। পরে একটি প্রাণী সংস্থার হাতে তুলে দেওয়া হয় ‘আসামি’ ওই মুরগিকে। মুরগিটিকে ‘হেনি পেনি’ নাম দিয়েছেন পেন্টাগনের কর্মীরা।

এদিকে মুরগিটিকে আটক করার পর রীতিমতো হইচই পড়ে গেছে। ঘটনার তথ্য ও ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। প্রতিবারের মতো এই ঘটনাতেও সৃজনশীলতা দেখিয়েছেন নেটিজেনরা।

তাদের একজন লিখেছেন, ‘যেহেতু মুরগিটি সামরিক চৌকিতে পাওয়া গেছে… আমি তার নাম ‘কর্নেল স্যান্ডারসন’ রাখার পরামর্শ দিচ্ছি।’

আরেকজন লিখেছেন, ‘যুক্তরাষ্ট্রের সাবেক প্রতিরক্ষামন্ত্রী এবং ভাইস প্রেসিডেন্টের নাম অনুসারে তার নাম ‘চিক চেনি’ রাখা যেতে পারে। অপর এক ব্যবহারকারী লিখেছেন, ‘হেন্টাগন’। মার্কিন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জারের নাম অনুযায়ী মুরগিটির নাম হেনরিয়েটা কিসিঞ্জার রাখার পরামর্শও দিয়েছেন একজন।

সূত্র: দ্য গার্ডিয়ান, সংবাদ প্রতিদিন

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর