হাঁস-মুরগির ঝগড়ায় মুরগির মৃত্যু, মামলা করলেন বৃদ্ধ!

সময়: 12:04 pm - February 9, 2022 | | পঠিত হয়েছে: 4 বার

দিনেদুপুরে হামলা, খুন। বাড়ির মধ্যে ঢুকে উঠানে সকলের সামনে সে এক রক্তারক্তি কাণ্ড! প্রবল যুদ্ধের পর একজনকে খতম করল আরেকজন। হত্যাকাণ্ড ঠেকাতে যথেষ্ট চেষ্টা করেছিলেন অন্যান্যরা। কিন্তু খুনি এতটাই হিংস্র যে কোনওভাবেই তাকে বাধা দেওয়া যায়নি। এমন দৃশ্য দেখে সোজা থানায় গিয়ে খুনের অভিযোগ দায়ের করলেন প্রত্যক্ষদর্শী বৃদ্ধ।

তার অভিযোগ, ভাইপো ইচ্ছে করেই খুনটা করিয়েছে।

থানায় অভিযোগও নেওয়া হয়েছে। কিন্তু ঘটনার তদন্তে নেমে পুলিশের মাথায় হাত। কারণ এটা কোন সাধারণ খুন নয়। এক পোষ্য আরেক পোষ্যকে খুন করেছে! ভাইপোর হাঁসের হামলায় নিহত হয়েছে কাকার মুরগি।

মঙ্গলবার ভারতের ভাঙড়ের কাশীপুর থানা এলাকায় এই ঘটনাটি ঘটে। ঘটনাটি ঐএলাকায় এখন আলোচনার কেন্দ্রে পরিণত হয়েছে। জানা যায়, কাশীপুরের বাসিন্দা মুহাম্মদ আলি মোল্লার পোষা মুরগি চড়ে বেড়াচ্ছিল তার উঠানে। এমন সময় একটি হিংস্র পেরি হাঁসের হামলায় মারা যায় মুরগিটি।

অভিযোগনামায় নিহত মুরগির মালিক মহম্মদ আলি মোল্লা জানিয়েছেন, এই মুরগির উপর নাকি খুব রাগ ছিল তার ভাইপো শরিফুলের। কারণ, মুরগিটি যখনতখন শরিফুলের উঠানে চলে যেত এবং তার পোষা হাঁসের সঙ্গে ঝগড়া করত। সেই কারণে একেবারে পরিকল্পনামাফিক নিজের পোষ্য হাঁস দিয়ে তার মুরগিটি খুন করিয়েছে শরিফুল।

এমন অভিযোগনামা দেখে চক্ষুচড়কগাছ কাশীপুর থানার ওসি প্রদীপ পালের। দীর্ঘ পুলিশি জীবনে বহু খুনের তদন্ত করেছেন তিনি। কিন্তু এরকম একটা খুনের তদন্ত কীভাবে করবেন, তা বুঝেই উঠতে পারছিলেন না তিনি। অভিযোগকারীকে বেশ খানিক্ষণ টেবিলের সামনে বসিয়ে রেখেই মাথা চুলকাচ্ছিলেন তিনি। বারবার করে পড়লেন লিখিত অভিযোগপত্রটি।

বৃদ্ধ তখনও বলে চলছিলেন, ‘‘আমার ভাইপো ইচ্ছে করে খুন করিয়েছে।’’ তারপর যোগ করে আরও বলেন, ‘‘আমার লড়াই করা মুরগি চড়ে বেড়ায়, এটা সে চাইত না। আর এই মুরগিকে খুনের জন্যই সে পেরি হাঁস পুষেছে।’’

পোষা মুরগির শোক কিছুতেই ভুলতে পারছিলেন না মুহাম্মদ আলি মোল্লা। কান্নাভেজা গলায় বলছিলেন, ‘‘এই মুরগি ২ বছরে ৫০০টি ডিম দিত। তার আগেই তাকে খুন করে দিল শরিফুল।’’

তিনি আরও জানান , বাড়ির উঠানে এমন রক্তারক্তি কাণ্ড দেখে এলাকার নেতা, পঞ্চায়েত সদস্যদের বলেছিলেন তিনি। কিন্তু তারা কেউ আমল না দেওয়ায় ৫ কিলোমিটার সাইকেল চালিয়ে থানায় গিয়ে মামলা করেছেন তিনি।

তার স্ত্রী তসলিমা বিবি বলেন, ‘‘আমরা হাঁস, মুরগি, গরু, ছাগল সবই পুষি। কিন্তু এভাবে যে পোষ্য মুরগি খুন হবে, বুঝে উঠতে পারিনি। আমরা এর বিচার চাই।’’

লিখিত অভিযোগ পেয়ে কাশীপুর থানার ওসি অবশ্য অভিযুক্ত শরিফুল মোল্লাকে ডেকে পাঠিয়েছেন। এবার তদন্ত কোন পথে এগোয়, এখন সেটাই দেখার বিষয়।

সূত্র: সংবাদ প্রতিদিন

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর