ইউক্রেনে রাশিয়ার এক শীর্ষ জেনারেল নিহত

আপডেট: March 4, 2022 |

সারা বিশ্ব চাইছে শান্তি। তবুও থেমে নেই গোলাগুলি। থামানো যাচ্ছে না রুশ বাহিনীকে। থেমে নেই ইউক্রেনও। এই পরিস্থিতিতে এবারে ইউক্রেনের স্নাইপারের গুলিতে নিহত হলেন রাশিয়ার এক শীর্ষ সেনাকর্তা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, বুধবার ইউক্রেনীয় সেনার এক স্নাইপারের গুলিতে নিহত হয়েছেন রাশিয়ার মেজর জেনারেল আন্দ্রে সুখোভেৎস্কি।

ইউক্রেনের মাটিতে নিহত রুশ কমান্ডারদের মধ্যে পদমর্যাদার বিচারে তিনিই সবচেয়ে জৈষ্ঠ্য।

রাশিয়ার ‘সেন্ট্রাল মিলিটারি ডিস্ট্রিক্ট’-এর ডেপুটি কমান্ডার ছিলেন সুখোভেৎস্কি। তার মৃত্যু রুশ বাহিনীর মনোবলে বড়সড় ধাক্কা বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে, এই খবরে এখন পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানায়নি মস্কো। কিন্তু নিহত সেনাকর্মকর্তার সহযোদ্ধা সের্গেই চিপিলিওভ সোশ্যাল মিডিয়ায় সুখোভেৎস্কির মৃত্যুর খবর ঘোষণা করেছেন। সেইসঙ্গে রাষ্ট্রীয় সম্মানের সঙ্গে তার সৎকরের দাবিও জানান তিনি।

যুদ্ধের অষ্টম দিনে এসে অবশেষে রাশিয়া জানিয়েছে যে ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযানে’ তাদের ৪৯৮জন সৈনিকের মৃত্যু হয়েছে। আহত প্রায় দেড়হাজার সেনা।

যদিও এদিকে ইউক্রেনের দাবি ৯ হাজার রুশ সৈন্য নিহত হয়েছে।

সপ্তাহজুড়ে যুদ্ধ পরিস্থিতির মাঝে বৃহস্পতিবার ইউরোপের বৃহত্তম পরমাণু কেন্দ্র জাপোরিঝিয়ায় হামলা করে এবং দখল নেয় রুশ বাহিনী। একে ঘিরেই এখন বড়সড় বিপর্যয়ের আশঙ্কা তৈরি হয়েছে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর