প্রোটিয়াদের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করলেন মাহমুদুল হাসান জয়

আপডেট: April 3, 2022 |

দক্ষিণ আফ্রিকার মাঠে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির নজির গড়লেন মাহমুদুল হাসান জয়। প্রোটিয়াদের বিপক্ষে এই প্রথম বাংলাদেশি কোনো ব্যাটসম্যান সেঞ্চুরি পেলেন।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি পেলেন ২১ বছর বয়সী এই উঠতি ক্রিকেটার। তরুণ এই ব্যাটারের পারফরম্যান্সে মুগ্ধ পুরো দেশের ক্রিকেটপ্রেমীরা।

ডারবান টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার করা ৩৬৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৮০ রান করা বাংলাদেশ এরপর মাত্র ২১ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।

এমন ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে ইনিংসের শুরু থেকেই বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন জয়। তিনি ৪৪২ মিনিট উইকেটে থেকে খেলেন ৩২৬ বল।

ইনিংস ওপেন করতে নেমে শেষ ব্যাটার হিসেবে সাজঘরে ফেরার আগে ১৫টি চার আর দুই ছক্কায় ১৩৭ রানের ইনিংস খেলেন জয়। তার সেঞ্চুরির সুবাদে শেষ পর্যন্ত ২৯৮ রান সংগ্রহ করে বাংলাদেশ।

আফ্রিকায় অনবদ্য ইনিংস খেলার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহমুদুল হাসান জয় বলেন, আসলে এটা ম্যাজিকের কিছু না। এটা আমার দায়িত্ব। যেহেতু এখন আন্তর্জাতিক ক্রিকেট খেলছি, এখানে সবারই একটা দায়িত্ব আছে।

চাঁদপুরের ফরিদগঞ্জে জন্ম নেওয়া এই তরুণ ব্যাটার আরও বলেন, আমার লক্ষ্য ছিল লম্বা সময় উইকেটে থাকব, রান যা-ই হোক। দল চায় আমি সবসময় উইকেটে থাকি। উইকেটে থাকলে একটা সময় রান আসবেই। সেটাই আমার লক্ষ্য ছিল।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর