ফরিদপুরে এসিড নিক্ষেপকারী ৯ মামলার আসামি টাকি রিপন গ্রেফতার

আপডেট: April 12, 2022 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর ডিবি পুলিশ ও কোতোয়ালি থানা পুলিশের যৌথ অভিযানে এসিড নিক্ষেপকারী ও একাধিক মামলার আসামি সাইফুল ইসলাম রিপন ওরফে টাকি রিপন গ্রেপ্তার হয়েছে।

ফরিদপুর জেলা পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়,  গত ৭ এপ্রিল ফরিদপুরের কোতয়ালী থানাধীন মধ্য আলীপুরের মোসাঃ হাজরা বেগম থানায় লিখিত একটি এজাহার দায়ের করেন।,এতে আসামী টাকি রিপন সহ অজ্ঞাতনামা ৬/৭ জন আসামী তার ছেলে টোকাই রানাকে ফোনের মাধ্যমে ডেকে নিয়ে ২ এপ্রিল রাত ৭.৩০ মিনিটে গুহলক্ষীপুর একটি হিন্দু মেসের সামনে ডেকে নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে আসামীরা তার ছেলেকে ঘিরে ধরে ফেলে। তখন আসামী টাকি রিপন তার হাতে থাকা শুচালো ভোমর দিয়া তার ছেলের চোখ লক্ষ করে উপুর্যপুরি কোপ দিয়ে দুই চোখে মারাত্মক গুরুত্বর রক্তাক্ত জখম করে এবং আমার ছেলেকে হত্যার উদ্দেশ্যে তার দুই চোখে মুখে এসিড নিক্ষেপ করে মুখ ও চোখ মারাত্মক ভাবে ঝলসে দেয়।

অপর অজ্ঞাতনামা আসামীরা তার ছেলেকে কিলঘুষি লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে নিম্না ফুলা জখম করে। স্থানীয় পথচারী লোকজন তার ছেলেকে ফরিদপুর জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। তার শারীরিক অবস্থা অবনতি হলে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। অতপর তার শারীরিক অবস্থা উন্নতি না হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে রেফার্ড করেন।বর্তমানে সে চিকিৎসাধীন আছে।

ঘটনার পরিপ্রেক্ষিতে টোকাই রানার মা হাজেরা বেগম বাদী হয়ে কোতয়ালী থানায় একটি এসিড অপরাধ দমন আইনে এজাহার দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই-মোঃ শামীম হাসান ও ডিবি পুলিশের একটি চৌকস টিম গতকাল ঈশান গোপালপুর বাজার এলাকা হতে আসামী টাকি রিপনকে গ্রেফতার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী জানায় যে, পরকীয়া ও পূর্ব শত্রুতার জের ধরে আসামী টাকি রিপন ও তার অজ্ঞাতনামা ৫/৬ জন আসামীরা কৌশলে ডেকে নিয়ে ভিকটিম টোকাই রানার মুখে এসিড মারে ও মারধর করে। আসামী টাকি রিপনের বিরুদ্ধে কোতয়ালী থানায় অস্ত্র আইনসহ মোট ০৯টি মামলা রয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর