জাফলংয়ে ৭ দিন বিনা মূল্যে প্রবেশ

সিলেটের পর্যটন কেন্দ্রে জাফলংয়ে টিকিট নিয়ে পর্যটকদের ওপর স্বেচ্ছাসেবকদের হামলার পর আগামী ৭ দিনের জন্য উন্মুক্ত করে দেয়ার ঘোষণা দিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

বৃহস্পতিবার সন্ধ্যায় পর্যটকদের মারধরের ঘটনায় সমালোচনার মুখে এ ঘোষণা দেন জেলা প্রশাসক। এসময় তিনি জানান শুক্রবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

জেলা প্রশাসক বলেন, ঈদের জন্য ৭ দিন আমরা জাফলং পর্যটকদের জন্য উন্মুক্ত করে দিয়েছি। কোনো ফি ছাড়াই এ ৭ দিন পর্যটকরা প্রবেশ করতে পারবেন। ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ নির্দেশনা দিয়েছি।

এদিকে সংঘর্ষের ঘটনার পর সন্ধ্যায় বিশেষ সংবাদ সম্মেলন করে সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, তাৎক্ষণিকভাবে ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। জাফলং পর্যটন কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ডিবি পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ কাজ করছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।

এ সময় তিনি আরও বলেন, যারা হামলা করেছে তাদের বিরুদ্ধে গোয়াইনঘাট থানায় অভিযোগ দায়ের করেছেন হামলায় আহত সুমন নামের একজন। অভিযোগে আটককৃত ২ জনসহ অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করা হয়েছে।

পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, রাতেই মামলা রুজু হবে। এ ঘটনায় যেহেতু নারী পর্যটকদের ওপরও হামলা হয়েছে তাই হামলাকারীদের বিরুদ্ধে নারী নির্যাতনের ধারাও থাকবে এজাহারে।

বৈশাখী নিউজ/ জেপা