শ্রীলঙ্কায় সর্বদলীয় সরকার গঠনে বিরোধীদলকে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ

সময়: 10:18 pm - May 15, 2022 | | পঠিত হয়েছে: 5 বার

সর্বদলীয় সরকার গঠনের আমন্ত্রণ জানিয়ে বিরোধী নেতা সাজিথ প্রেমাদাসার কাছে চিঠি পাঠিয়েছেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী ও ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা রনিল বিক্রমাসিংহে। তবে এ ঘটনা সংসদীয় ব্যবস্থায় বিরল। শ্রীলঙ্কাভিত্তিক সংবাদমাধ্যম কলম্বো পেজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চিঠিতে প্রধানমন্ত্রী বলেন, সমস্যা সমাধানে দলীয় রাজনীতিকে দূরে সরিয়ে রেখে আমাদের ঐক্যবদ্ধ হওয়া উচিত। অর্থনৈতিক স্থিতিশীলতা ফিরিয়ে আনতে শিগগির এ পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

বিক্রমাসিংহে বলেন, রাজনৈতিক স্বদিচ্ছার মাধ্যমে জনগণের আশা-আকাঙ্খা পূর্ণ করা যায়। যার জন্য প্রয়োজন সংসদের সব দলের সমর্থন।

প্রবীণ এই রাজনীতিবিদ আরও বলেন, বর্তমান পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করার একমাত্র উপায় হচ্ছে নতুন এই রাজনৈতিক পথ। যার জন্য প্রয়োজন সর্বোচ্চ শক্তি ও অঙ্গীকার।

এদিকে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে নিয়োগ দেওয়ার পর এবার কেবিনেটে চার মন্ত্রী নিয়োগ দিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে।

এর আগে প্রধনমন্ত্রী হিসেবে মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করলে শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন রনিল বিক্রমাসিংহে।

বৃহস্পতিবার (১২ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে তাকে শপথবাক্য পাঠ করান লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। ৭৩ বছর বয়সী অভিজ্ঞ এ রাজনীতিবিদ শ্রীলঙ্কার ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর