পিএসজির সঙ্গে নতুন চুক্তি এমবাপ্পের

ইউরোপীয় দলবদলে যে শেষ কথা বলে কিছু নেই, সেটাই যেন আরেকবার প্রমাণ করলেন কিলিয়ান এমবাপ্পে। মাদ্রিদের উদ্দেশে যে বিমানে উড়াল দেওয়ার কথা ছিল, সেটির চাকা এখনো প্যারিসেই থেমে গেছে। রিয়াল মাদ্রিদে না গিয়ে প্যারিস সেন্ট জার্মেইয়েই (পিএসজি) থেকে গেলেন এমবাপ্পে। এর মধ্যে দিয়ে মৌসুমজুড়ে চলমান জল্পনা-কল্পনারও অবসান ঘটল।

গতকাল সন্ধ্যা থেকে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো এমবাপ্পের পিএসজিতে থেকে যাওয়ার খবর দেয়। যার আনুষ্ঠানিক ঘোষণা আসে পিএসজির মৌসুমের শেষ ম্যাচের আগে। কাতারি মালিক নাসের আল খেলাইফির সঙ্গে ২০২৫ লেখা জার্সিসহ ছবি তুলে আরও তিন বছর পিএসজিতে থাকার কথা জানান এমবাপ্পে।

পিএসজিতে থাকার প্রতিক্রিয়ায় এমবাপ্পে বলেন, ‘পিএসজিতে নিজের অভিযাত্রা চালিয়ে যেতে পেরে আমি আনন্দিত। আশা করি, আমার যা করার কথা, তা আমি করে যেতে পারব। এক সঙ্গে শিরোপা জিততে পারব।’

এর আগে সন্ধ্যায় এমবাপ্পের দলবদল নিয়ে প্রথম ‘বোমা’ ফাটান বিখ্যাত ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। রোমানো সামাজিক যোগাযোগমাধ্যমে স্পষ্ট করে জানান, কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছে না। পিএসজিতেই থাকছেন।

বেশিরভাগ সূত্র তখন জানায়, রিয়ালের চুক্তি ফিরিয়ে দিয়ে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে এমবাপ্পের চুক্তি নবায়ন করাটা অনেকটাই নিশ্চিত, যা পরে সত্যি হয়েছে।

পরশু শুক্রবার এমবাপ্পের মা ফাইজা লামারি বলেছিলেন, ‘পিএসজি ও রিয়ালের প্রস্তাবিত চুক্তি হুবহু এক। এখন চূড়ান্ত সিদ্ধান্ত এমবাপ্পেকেই নিতে হবে।’

তারপর স্প্যানিশ সাংবাদিক গিলিয়াম বালাগ জানান, রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনা পেরেজ নাকি রিয়ালের খেলোয়াড়দের বলেছেন, এমবাপ্পের চুক্তি হচ্ছে না এবং তিনি মাদ্রিদে আসছেন না। যার ফলে এখন নতুন কাউকেই খুঁজতে হবে রিয়ালকে।

বৈশাখী নিউজ/ এপি