ওড়িশায় বাস খাদে পড়ে ৬ পর্যটক নিহত, আহত ৪২

আপডেট: May 25, 2022 |

ওড়িশায় পর্যটক নিয়ে খাদে পড়ে গেছে একটি বাস। এতে ৬ পর্যটকের মৃত্যু হয়েছে। এরা প্রত্যেকেই পশ্চিমহাওড়ার উদয়নারায়ণপুরের বাসিন্দা।

ওড়িশার স্থানীয় টিভি সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার অনলাইন এ খবর জানিয়েছে।

মৃতদের নাম সুপ্রিয়া দেনরে, সঞ্জিত পাত্র, রিমা দেনরে, মৌসুমি দেনরে, বর্নালী মান্না। পর্যটকদর দলটির সঙ্গে থাকা রাঁধুনীরও মৃত্যু হয়েছে দুর্ঘটনায়।

পশ্চিমবঙ্গ থেকে ওড়িশার দারিংবারিতে বেড়াতে এসেছিলেন ৭৭ জনের একটি দল। ওড়িশার টিভি চ্যানেল জানিয়েছে, তাদের অধিকাংশই হাওড়ার বাসিন্দা। মঙ্গলবার রাতে দারিংবারি থেকে বিশাখাপত্তনমের পথে রওনা হয়েছিল দলটি। মাঝ রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় তাদের বাস। দুর্ঘটনায় বাসের আরও ৪২ যাত্রী গুরুতর জখম হয়েছেন। স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে তাদের।

ওড়িশার গঞ্জাম এবং কন্ধমল জেলার সীমান্তে কলিঙ্গঘাটের কাছে দুর্ঘটনাটি ঘটে। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, বাসটি একটি নদীখাতের ধার বরাবর রাস্তা দিয়ে যাচ্ছিল। বাঁকের মুখে এসে আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে নীচে নদীখাতে পড়ে যায়।

প্রাথমিকভাবে উদ্ধার কাজে নামেন স্থানীয় বাসিন্দারা। পরে পুলিশ এবং দমকলও এসে পৌঁছায়। বুধবার সকাল পর্যন্ত চলে উদ্ধার কাজ। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় ভাঞ্জানগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর